অবশেষে মাঠে ব্যাটিং করলেন মুশফিক (ভিডিও)

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ০৭ জুলাই ২০২০

গত ১৫ মার্চ ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছিলেন সবশেষ ম্যাচ, হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। আবাহনীর হয়ে খেলেছিলেন ১২৭ রানের ম্যাচ জেতানো এক ইনিংস। বোঝাই যাচ্ছিল এবারের লিগে মুশফিক রয়েছেন ছন্দে, পরবর্তী ম্যাচগুলোতে হয়তো দেখা যাবে আরও অনেক বড় বড় ইনিংস।

কিন্তু কিসের কী! করোনাভাইরাসের কারণে পরের ম্যাচগুলো দূরে থাক ন্যুনতম অনুশীলনের সুযোগটাও আর হয়নি মুশফিকের। লকডাউনের কারণে পুরোপুরি ঘরে বন্দী। সেখানেই গত চার মাস ধরে চলছিল ফিটনেস ট্রেনিং। কিন্তু মাঠের মানুষ মুশফিকের কি আর শুধু ফিটনেস ট্রেনিং দিয়ে চলে?

সতীর্থ তামিম ইকবালের সঙ্গে অনলাইন আড্ডায় বলেছিলেন, তার ছোঁয়া না পেয়ে নতুন ব্যাটগুলো কান্না করছে, লকডাউনের পর প্রথম দিনেই ১৫ ঘণ্টা পড়ে থাকবেন মাঠে। এছাড়া আরও অনেক অনলাইন লাইভ ও সাক্ষাৎকারে ক্রিকেট মাঠকে মিস করার কথা বারবার বলেছেন মুশফিক।

অবশেষে প্রায় চার মাস পর মাঠে ব্যাটিং করার সুযোগ পেলেন মুশফিক। যদিও সেটি দেশের হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নয়। তবু খোলা মাঠে ব্যাটিং করতে পারার তৃপ্তিই আলাদা দেশের অন্যতম সেরা এ ব্যাটসম্যানের জন্য।

আজ (মঙ্গলবার) সকালের দিকে উত্তরার একটি ক্রিকেট একাডেমির মাঠে এক পায়ে প্যাড পরে বেশ কিছুক্ষণ নকিং করেছেন মুশফিক। খেলেছেন নিজের পছন্দমতো সব শট। তার আগে অবশ্য খোলা মাঠে সবধরনের ফিটনেস ড্রিলও করেছেন তিনি। সেই ভিডিও ফেসবুকে আপলোড করে মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেছেন মুশফিক।

এর আগে গতকাল (সোমবার) সকালের দিকে হুট করেই মুশফিক হাজির হয়েছিলেন শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তবে ফিটনেস বা ব্যাটিং অনুশীলন করেননি। শুধু মাঠটি ঘুরে এসে ফেসবুকে ছবি আপলোড করেছিলেন। যেখানে তিনি মাঠটি মিস করার কথা লিখেছিলেন।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]