হঠাৎ স্টোকস ঝড়, লিড বড় হয়নি ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ এএম, ১১ জুলাই ২০২০

সারাটা দিন দুর্দান্ত ব্যাটি করছিল ওয়েস্ট ইন্ডিজেরে ব্যাটসম্যানরা। সাউদাম্পটনের রোজ বোলে ক্যারিবীয় ব্যাটসম্যানদের সামনে রীতিমত অসহায়ই ছিল ইংলিশ বোলাররা। কিন্তু তৃতীয় দিনের শেষ বিকালে হঠাৎ ঝড় তোলেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস। তার হঠাৎ ঝড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়লো ক্যারিবীয় ব্যাটিং।

ফলে বড় লিডের সম্ভাবনা থাকলেও সেটা আর বড় করা গেলো না স্টোকস ঝড়ে। ৩১৮ রানেই অলআউট জেসন হোল্ডারের দল এবং সফরকারী ওয়েস্ট ইন্ডিজের লিড দাঁড়ালা মোটে ১১৪ রান। বেন স্টোকস নিলেন ৪ উইকেট। জেমস অ্যান্ডারসন নিলেন ৩টি।

ইংলিশ বোলারদের সামনে তৃতীয় দিন শেষ বিকেলে বড় বাধা ছিলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডওরিচ। ১১৫ বল খেলে ৬১ রান করেছিলেন তিনি। এছাড়া রস্টোন চেজকে সঙ্গে নিয়ে ৮১ রানের দারুণ এক জুটিও গড়ে তুলেছিলেন তিনি।

রস্টোন চেজ ৪৭ রানে আউট হয়ে গেলেও ডওরিচ করেন ৬১ রান। তার আগেই স্টোকসের বলে জোফরা আরচারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যেতে বাধ্য হন তিনি। অ্যালজারি জোসেপ করেন ১৮ রান। ডওরিচ স্টোকসের বলে উইকেটের পেছনে বাটলারের হাতে বল জমা দিয়ে ফেরেন সাজঘরে।

শেষ উইকেট হিসেবে সাজঘরে গ্যাব্রিয়েল শ্যানন ফিরে যেতেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। স্টোকস-অ্যান্ডারসন ছাড়াও ক্যারিবীয় ইনিংসে তোপ দাগেন ডোম বেজ এবং মার্ক উডও। ডোম বেজ ২টি এবং মার্ক উড নেন ১টি উইকেট।

তার আগে ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্রাফেট মূল চ্যালেঞ্জ ছুঁড়ে দেন ইংলিশ বোলারদের সামনে। ১২৫ বলে ৬৫ রান করে আউট হন তিনি। জন ক্যাম্পবেল ২৮ রান করে আগেরদিনই আউট হয়েছিলেন। ১৬ রান করেন সাই হোপ।

এরপর সামারাহ ব্রুকস ৭১ বল খেলে করেন ৩৯ রান। জার্মেইন ব্ল্যাকউড ১২ রান করে আউট হন। এরপর রস্টোন চেজ আর শেন ডরউইচ দারুণ একটি জুটি গড়ে তোলেন। ৮১ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন তারা দু’জন। ৪৭ রান করে সাজঘরে ফিরে যান রস্টোন চেজ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]