২০০ রানের লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ১২ জুলাই ২০২০

নাটকীয়ভাবে জমে উঠেছে সাউদাম্পটনের রোজ বোলে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। যদিও আজ টেস্টের পঞ্চম দিন। কিন্তু দিনের যে সময়টা বাকি আছে, এর মধ্যে অতি নাটকীয় কিছু না ঘটলে ম্যাচের ফল আসবেই। ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের যে কেউ জিততে পারে।

পঞ্চম দিন খেলতে নেমে ৩১৮ রানে অলআউট হয়ে গেলো ইংল্যান্ড। যার ফলে তাদের লিড দাঁড়িয়েছে কেবল ১৯৯ রানের। জয়ের জন্য ব্যাট করতে নেমে ৭ রানেই ২ উইকেট হারিয়ে বসেছে ক্যারিবীয়রা। এছাড়া ওপেনার জন ক্যাম্পবেল মাঠ ছেড়েছেন আহত হয়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০.৩ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৪ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য এখনও প্রয়োজন ১৭৬ রান। হাতে আছে ৮ উইকেট। জন ক্যাম্পবেল আর মাঠে নামতে না পারলে ৭ উইকেট। দিনের খেলা বাকি এখনও ৭৭.৩ ওভার। সুতরাং, ম্যাচ যে কোনো দিকেই গড়াতে পারে।

চতুর্থ দিন ৮ উইকেটে ২৮৪ রান নিয়ে শেষ করে ইংল্যান্ড। পঞ্চম দিন সকালে বাকি দুই উইকেটে আর মাত্র ৩৪ রান যোগ করতে সক্ষম হয় বেন স্টোকসরা। এই দুই উইকেটই তুলে নেন শ্যানন গ্যাব্রিয়েল। এ নিয়ে দ্বিতীয় ইনিংসে মোট ৫ উইকেট পেলেন এ ক্যারিবীয় পেসার। জেসন হোল্ডার নেন ১ উইকেট। এছাড়া রস্টোন চেজ ও অ্যালজারি জোসেফ নেন ২টি করে উইকেট।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৭৬ রান করেন জ্যাক ক্রাউলি। ডোম সিবলি করেন ৫০ রান। অধিনায়ক বেন স্টোকসের ব্যাট থেকে আসে ৪৬ এবং ররি বার্নসের ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস। জোফরা আরচার করেন ২৩ রান।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজে জন্ম নেয়া ইংলিশ পেসার জোফরা আরচারের তোপের মুখে পড়ে ক্যারিবীয় ব্যাটসম্যানরা। ক্রেইগ ব্রাফেট ৪ রান করে বোল্ড হয়ে যান আরচারের বলে। সামারাহ ব্রুকস আউট হন কোনো রান না করেই। আরচারের বলে এলবিডব্লিউ হয়ে। সাই হোপ ব্যাট করছেন ৮ রান নিয়ে, ৪ রান নিয়ে উইকেটে রয়েছে রস্টোন চেজ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]