এবার করোনা আক্রান্ত ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১২ জুলাই ২০২০

এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন ভারতের সাবেক এক ক্রিকেটার। ভারতের সাবেক ওপেনার চেতন চৌহানের শরীরে করোনাভাইরাস রয়েছে কি না তা পরীক্ষার জন্য দেয়া হয় শুক্রবার। শনিবার রিপোর্ট এলো পজিটিভ।

ভারতের জার্সি গায়ে ৪০টি টেস্ট ও ৭টি ওয়ানডে খেলেছেন সাবেক এই ওপেনার। ৭০ এর দশকে তিনি জনপ্রিয় হয়েছিল সুনিল গাভাস্কারের ওপেনিং পার্টনার হিসেবে। ১৯৬৯-১৯৮১ পর্যন্ত ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন চেতন চৌহান।

চৌহানের পরিবারের বাকি সদস্যদের শরীরেও করোনা পরীক্ষা করে হয়েছে। আপাতত তারা সেলফ কোয়ারেন্টাইনেই রয়েছেন। তবে করোনা আক্রান্ত চেতন চৌহান ভর্তি হয়েছেন লখনৌয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে।

cheton

বাংলাদেশ-পাকিস্তানে মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, তৌফিক উমর, শহিদ আফ্রিদির মতো একাধিক সাবেক এবং বর্তমান ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন আগেই। তবে সাবেক ক্রিকেটার হিসেবে ভারতে প্রথম করোনা আক্রান্ত হলেন চেতন চৌহান। এছাড়া পাকিস্তানের একসঙ্গে ১০জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল।

কোনো সেঞ্চুরি না করেও টেস্ট ক্রিকেটে ২ হাজারেরও বেশি রান রয়েছে তার দখলে। যা রীতিমত রেকর্ড। করেছেন ১৬টি হাফ সেঞ্চুরি। ৩১.৫৭ গড়ে চৌহান করেছেন মোট ২০৮৪ টেস্ট রান। এক ইনিংসে সর্বোচ্চ রান ৯৭। সুনিল গাভাস্কারের সঙ্গে জুটিতে ১০ বার একশোরও বেশি রানের পার্টনারশিপ গড়েছেন তিনি।

দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) প্রশাসক হিসেবে কাজ করা চেতন চৌহান বর্তমানে উত্তরপ্রদেশের একজন ভারপ্রাপ্ত মন্ত্রী। লোকসভার সাংসদও ছিলেন। সাবেক ভারতীয় ওপেনার আকাশ চোপড়া সোশ্যাল মিডিয়ার মাধ্যমে চৌহানের করোনা আক্রান্ত হওয়ার খবর জানান। টুইটে তিনি লেখেন, ‘চেতন চৌহান জি ও করোনা আক্রান্ত হয়েছেন। তাড়াতাড়ি সেরে উঠুন স্যার। কঠিন রাত, একইসঙ্গে বিগ বি ও চেতন চৌহান জি করোনা আক্রান্ত।’

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]