অবিশ্বাস্য রেকর্ড, ৬১ বারে একবারও হারেনি ওয়েস্ট ইন্ডিজ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১৪ জুলাই ২০২০

সাউদাম্পটনে বৃষ্টিবিঘ্নিত টেস্টে স্বাগতিক ইংল্যান্ডকে কাঁদিয়ে ছেড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেটের জয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারি দল।

ইংল্যান্ডের মাটিতে গত ২০ বছরে সিরিজের প্রথম টেস্ট জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এবার জেসন হোল্ডারের নেতৃত্বে সেই খরা কাটল ক্যারিবীয়দের।

শুধু তাই নয়, এই জয়ের ফলে আরও একটি অনন্য রেকর্ড নিজেদের দখলে রাখল ওয়েস্ট ইন্ডিজ। কি সেই রেকর্ড? চতুর্থ ইনিংসে ২০০ বা তার কম রান তাড়া করে কখনই না হারার রেকর্ড।

চতুর্থ ইনিংসে এর আগে কখনই দুইশ বা তার কম রান তাড়া করে হারের মুখ দেখেনি ক্যারিবীয়রা। এর মধ্যে জিতেছে ৫৫টিতেই, ড্র করেছে ৬ বার। সবমিলিয়ে ৬১তম বারের মতো ২০০ বা তার কম রান তাড়া করে জেতার রেকর্ড অক্ষুন্ণ রাখল ওয়েস্ট ইন্ডিজ।

এমন জয়ের পর রীতিমত প্রশংসায় ভাসছেন জেসন হোল্ডাররা। সেটা তো তাদের প্রাপ্যই! সিরিজ শুরুর আগে ফেবারিটের তকমা গায়ে লাগানো ছিল ইংল্যান্ডের। এখন বরং সিরিজ জয়ের রাস্তা বড় হয়ে গেছে সফরকারিদের সামনেই।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]