টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত কবে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৪ জুলাই ২০২০

অস্ট্রেলিয়ায় এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরটি কি হবে? ধোঁয়াশা কাটেনি এখনও। আইসিসি যে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা দেয়নি। তবে করোনার এই পরিস্থিতিতে স্থগিত হওয়ারই জোর সম্ভাবনা দেখা যাচ্ছে।

আগামী ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। হাতে সময় খুব বেশি নেই। স্থগিত হোক বা সময়মতো শুরু হোক, একটা সিদ্ধান্ত তো জানাতে হবে আইসিসিকে। সেই সিদ্ধান্তটা কবে আসবে?

আশা করা যাচ্ছে, আগামী বোর্ড মিটিংয়েই চূড়ান্ত ঘোষণা দিয়ে দেবে আইসিসি। তবে এই বোর্ড মিটিংয়েরও তারিখ ঠিক হয়নি। সংবাদ সংস্থা 'এএনআই'য়ের সঙ্গে আলাপে আইসিসির একজন মুখপাত্র জানিয়েছেন, আগামী সপ্তাহে হতে পারে সেটি।

সূত্রের ভাষ্যমতে, ‘এখন পর্যন্ত কোনো তারিখ চূড়ান্ত হয়নি। বোর্ড মিটিংটা আগামী সপ্তাহের দিকে হতে পারে। তবে এখনও তারিখ নিশ্চিত করা হয়নি।’

সেই বোর্ড সভায় কি আইসিসির পরবর্তী চেয়ারম্যান আর টি-টোয়েন্টি বিশ্বকাপই মূল আলোচ্য বিষয় থাকবে? বোর্ডের ওই কর্তা জানান, ‘এখনও বিস্তারিত কিছু বলা হয়নি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারটি আলোচনায় আসার ভালো সম্ভাবনা আছে।’

এর আগে চলতি মাসের শুরুর দিকে আইসিসির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান শশাঙ্ক মনোহর। তার জায়গায় কে আসছেন, সেটি নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে।

লড়াইয়ে এগিয়ে রাখা হচ্ছে দুজনকে-ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান কলিন গ্রেভস আর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। নির্বাচনের তারিখ ঘোষণা হলে তবেই মনোনয়নপত্র জমা দেবেন আগ্রহীরা।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]