ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে হোল্ডার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৫ জুলাই ২০২০

সামনে থেকে নেতৃত্ব দিয়েই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নিজ দলকে জিতিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। ম্যাচের প্রথম ইনিংসে নিয়েছিলেন ক্যারিয়ার সেরা ৪২ রানে ৬ উইকেট, দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে অপরাজিত থেকে শেষ করেছেন ম্যাচ। আর পুরো ম্যাচজুড়েই ছিল রিভিউয়ের অসাধারণ ব্যবহার।

যার সুবাদে সাউদাম্পটন টেস্টে ৪ উইকেটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর পুরস্কারও পেয়ে গেছেন হোল্ডার। আইসিসি র‍্যাংকিংয়ে পৌঁছে গেছেন ক্যারিয়ারের সেরা র‍্যাংকিংয়ে, পেয়েছেন ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং।

আইসিসি টেস্টে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে ছিলেন আগেই, এবার বোলারদের র‍্যাংকিংয়েও পা বাড়িয়েছেন শ্রেষ্ঠত্বের পথে। সাউদাম্পটনে দুই ইনিংসে ৭ উইকেট নিয়ে এক ধাপ এগিয়ে বোলারদের র‍্যাংকিংয়ে দুই নম্বরে উঠে এসেছেন হোল্ডার। তার বর্তমান রেটিং ৮৬২। এই রেটিং ও র‍্যাংকিং- দুটিই হোল্ডারের ক্যারিয়ারের সর্বোচ্চ।

শুধু বোলিং র‍্যাংকিংয়েই নয়, হোল্ডারের উন্নতি হয়েছে অলরাউন্ডার র‍্যাংকিংয়েও। সাউদাম্পটন টেস্ট শুরুর আগে তার রেটিং ছিল ৪৭৩, যা এখন বেড়ে হয়েছে ৪৮৫। তবে হোল্ডারের চেয়ে দ্বিগুণ উন্নতি হয়েছে স্টোকসের, তার রেটিং বেড়েছে ২৪ পয়েন্ট। বর্তমানে ৪৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন স্টোকস।

এদিকে সাউদাম্পটন টেস্টের ম্যাচ সেরা শ্যানন গ্যাব্রিয়েল এক ধাপ এগিয়ে এসেছেন ১৮ নম্বরে। ম্যাচের শেষ ইনিংসে ৯৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করা জার্মেইন ব্ল্যাকউড ১৪ এগিয়ে উঠে এসেছেন ৫৮ নম্বরে।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]