দুই দেশের দায়িত্ব সামলে ফের ঘরোয়া ক্রিকেটে হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ২০ জুলাই ২০২০

২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্বগ্রহণ করেছিলেন সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান চন্ডিকা হাথুরুসিংহে। পরে ২০১৭ সালের নভেম্বরে নিজ থেকে পদত্যাগ করেন দায়িত্ব থেকে। একই বছরের ডিসেম্বরে নিজ দেশ অর্থাৎ শ্রীলঙ্কার হেড কোচের দায়িত্ব নেন হাথুরুসিংহে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার হেড কোচ হিসেবে দায়িত্ব পালনের পর এবার অস্ট্রেলিয়ান ঘরোয়া ক্রিকেটের দল নিউ সাউথ ওয়েলসের ব্যাটিং কোচ হিসেবে চুক্তিবদ্ধ হলেন হাথুরুসিংহে। এর আগে ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ক্লাবটির সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এ সাবেক লঙ্কান ব্যাটসম্যান।

নিউ সাউথ ওয়েলসের ইংলিশ ব্যাটিং কোচ মাইকেল ইয়ার্ডি দায়িত্ব ছাড়ার ফলে তার স্থলাভিষিক্ত হচ্ছেন হাথুরুসিংহে। ইয়ার্ডি দায়িত্ব নেবেন ইংলিশ কাউন্টি কেন্টের কোচ হিসেবে। তার জায়গা নেয়ার জন্য আবেদন করেছিলেন ক্রিস রজার্স এবং টবি র‍্যাডফোর্ড। তবে হাথুরুর অভিজ্ঞতার কাছে মার খেয়েছেন তারা।

হাথুরুসিংহে ফেরায় নিউ সাউথ ওয়েলসের কোচিং প্যানেলের রূপ এখন দাঁড়াল হেড কোচ ফিল জ্যাকস, বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস, স্পিন কোচ অ্যান্থনি ক্লার্ক এবং ব্যাটিং কোচ চন্ডিকা হাথুরুসিংহে। প্রাক্তন কোচকে ফের দায়িত্ব দেয়া নিউ সাউথ ওয়েলসের জন্য নতুন কিছু নয়। এর আগেও ট্রেভর বেয়লিসকে এভাবে ফিরিয়েছিল তারা।

পুরোনো জায়গায় নতুন করে যোগ দেয়ার পর এক বিবৃতিতে হাথুরুসিংহে বলেছেন, ‘নিউ সাউথ ওয়েলসের হয়ে কাজ করার অভিজ্ঞতা সবচেয়ে ভালো। এখানে সবচেয়ে ভালো বিষয়টি হলো অনেক অনেক প্রতিভা এখানে শিখতে আসে। মাইকেল ক্লার্ক, ব্র্যাড হ্যাডিন, শেন ওয়াটসনদের মতো খেলোয়াড়দের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অসাধারণ।’

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]