আয়ারল্যান্ডের ‘ঘরের শত্রু বিভীষণ’, ৭৮ বলে সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০৪ আগস্ট ২০২০

একেই বোধ হয় বলে ‘ঘরের শত্রু বিভীষণ’। তার নিজের দেশ আয়ারল্যান্ড। একটা সময় ইয়ন মরগ্যান খেলেছেনও আইরিশদের হয়ে। কিন্তু নাগরিকত্ব বদলে এখন তিনি ইংল্যান্ডের মানুষ। বিশ্বকাপ জিতিয়ে ইংলিশদের জাতীয় বীরও বনে গেছেন।

মরগ্যানের সব ভাবনা চিন্তা এখন ইংল্যান্ডকে ঘিরে। তাই বলে কি একবারও তার নিজের দেশের কথা মনে পড়ে না? দেশের বিপক্ষে খেলতে গেলেও না? হয়তো অনেক কিছুই মনের মধ্যে খেলা করে। কিন্তু পেশাদার ক্রিকেটে আবেগের স্থান নেই।

মরগ্যান তাই নিজের সেরাটা ঢেলে দিয়েই লড়ে যান ইংল্যান্ডের জার্সি গায়ে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ হলে যেন আরও বেশি উজ্জীবিত হয়ে ওঠেন। সাউদাম্পটনে আজ (মঙ্গলবার) সিরিজের তৃতীয় ওয়ানডেতেই যেমন আইরিশ বোলারদের কচুকাটা করে ছাড়লেন ইংলিশ অধিনায়ক। ৭৮ বলে তুলে নিলেন সেঞ্চুরি।

এই সেঞ্চুরিটাও এসেছে দলের বিপদের মুখে। ১৪ রানে ২ আর ৪৪ রানে ৩ উইকেট খুইয়ে ধুঁকছিল ইংল্যান্ড। সেখান থেকে চতুর্থ উইকেটে টম ব্যান্টনকে নিয়ে ১৪৬ রানের জুটি গড়েছেন মরগ্যান। ঝড়ো সেঞ্চুরি করে তবেই থামলেন।

৮৪ বলে মরগ্যানের ১০৬ রানের চোখ ধাঁধানো ইনিংসটি ছিল ১৫টি বাউন্ডারি আর ৪টি ছক্কায় সাজানো। কিন্তু দলীয় ১৯০ রানের মাথায় তিনি ফেরার পরই ফের ধাক্কা খায় ইংলিশরা।

বড় জুটিতে মরগ্যানকে সঙ্গ দেয়া ব্যান্টন হাফসেঞ্চুরিতেই আটকে যান (৫৮)। এরপর মঈন আলিও মাত্র ১ রান করে সাজঘরের পথ ধরলে ২০৩ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছে ইংল্যান্ড।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ৬ উইকেটে ২১৬ রান। স্যাম বিলিংস ১৯ আর ডেভিড উইলি ২ রান নিয়ে ব্যাট করছেন।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]