শান মাসুদ ১৫৬, পাকিস্তান ৩২৬

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০৬ আগস্ট ২০২০

স্টুয়ার্ট ব্রডের আবেদনে আঙুল তুলে দিলেন আম্পায়ার। এলবিডব্লিউ হয়ে গেলেন শান মাসুদ। পাকিস্তানি ওপেনার অবশ্য রিভিউ নিয়েছিলেন, কিন্তু তাতে কাজ হয়নি। আউট হলেন ১৫৬ রানে।

৩১৯ বলে ১৮ চার আর ২ ছক্কায় গড়া শান মাসুদের দেড়শ রানের চোখ ধাঁধানো ইনিংসটি থামার পর যেন হাঁফ ছেড়ে বাঁচল ইংলিশরা। কিছুতেই যে আউট করা যাচ্ছিল না এই বাঁহাতিকে। একটা প্রান্ত ধরে ধরে এগিয়ে যাচ্ছিলেন।

ওল্ড ট্রাফোর্ডে সেই ওপেনিংয়ে নেমে দলের নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরেছেন শান মাসুদ। এর মধ্যে কতজন এসেছেন আর গেছেন। একমাত্র বাবর আজম ছাড়া বলার মতো কিছু করতে পারেননি টপ অর্ডারের কেউ।

বাবর আজমের ৬৯ রানের ইনিংসের পরও অবশ্য একটা সময় ১৭৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল পাকিস্তান। সেখান থেকে লোয়ার অর্ডারের শাদাব খানকে নিয়ে ১০৫ রানের বড় জুটি গড়েন শান মাসুদ। দলীয় ২৮১ রানের মাথায় শাদাব ৪৫ করে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর আরও দুই সঙ্গী হারিয়ে শান মাসুদও সাজঘরের দিকে হাঁটেন ১৫৬ করে। এটি ছিল তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি, যার মধ্যে টানা তিন ইনিংসে তিনটি। বাঁহাতি এই ওপেনার আউট হওয়ার পর আর খুব বেশিদূর এগোতে পারেনি পাকিস্তান। ১০৯.৩ ওভারে অলআউট হয়েছে ৩২৬ রানে।

ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড আর জোফরা আর্চার। ২ উইকেট শিকার ক্রিস ওকসের।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]