আইপিএলের পেটে গেল আরও একটি আন্তর্জাতিক সিরিজ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ০৭ আগস্ট ২০২০

আইপিএলের গুরুত্ব যেন এখন আন্তর্জাতিক টুর্নামেন্ট বা সিরিজের চেয়েও বেশি। বিশ্বের সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগকে জায়গা করে দিতে স্থগিত করা হয়েছে এবারের এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপ।

গত মার্চে শুরু হওয়ার কথা ছিল আইপিএলের এবারের আসর। করোনাভাইরাসের কারণে সেটি পেছাতে পেছাতে এসে ঠেকেছে সেপ্টেম্বর-নভেম্বরে। করোনার কারণ দেখিয়ে এই সময়টায় স্থগিত করা হয়েছে এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও অনেকেই মনে করেন, আইপিএলকে প্রাধান্য দিতে গিয়েই বড় দুটি টুর্নামেন্টকে জলাঞ্জলি দেয়া হয়েছে।

এই সময়ের মধ্যে যে দ্বিপাক্ষীয় সিরিজগুলো ছিল, সেগুলোও আস্তে আস্তে সরিয়ে নেয়া হচ্ছে। কদিন আগে স্থগিত করা হয়েছে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজ। এবার পিছিয়ে দেয়া হলো ইংল্যান্ডের সীমিত ওভারের ভারত সফরও।

যদিও এখানে আইপিএলের প্রভাবের চেয়ে বেশি সামনে আনা হচ্ছে, ভারতের করোনা পরিস্থিতিকে। তবে আইপিএল চলার সময়টায় স্থগিত সিরিজের মধ্যে পড়ে গেছে ভারত-ইংল্যান্ড সিরিজটিও।

ফিউচার ট্যুৃর প্রোগ্রাম অনুযায়ী, এই সিরিজটি হওয়ার কথা ছিল সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে অক্টোবরের শুরু পর্যন্ত (এই সময়টায় আইপিএল চলবে)। এটি এখন পিছিয়ে ২০২১ সালে নেয়া হয়েছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মিলে আলোচনা করেই এই সফর পিছিয়েছে। সীমিত ওভারের সফর থেকে এখন সব ফরমেটের সিরিজ আয়োজনের পরিকল্পনা দুই দলের।

নতুন পরিকল্পনা অনুযায়ী, আগামী বছরের জানুয়ারির শেষ দিকে ভারত সফরে যাবে ইংল্যান্ড। থাকবে মার্চের শেষ পর্যন্ত। ২০২১ সালের গ্রীষ্ম মৌসুমে ভারত সফরে টেস্ট সিরিজও রয়েছে ইংল্যান্ডের।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]