ইয়াসিরের ঘূর্ণিতে ২১৯ রানেই শেষ ইংল্যান্ড, পাকিস্তানের বড় লিড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৭ আগস্ট ২০২০

বিপদ যে হবে, আগের দিনই ব্যাটিংয়ে নেমে টের পেয়েছিল ইংল্যান্ড। ওল্ড ট্রাফোর্ড টেস্টে পাকিস্তান প্রথম ইনিংসে আহামরি সংগ্রহ পেয়েছে, এমন নয়। ৩২৬ রানে অলআউট হয়েছে সফরকারিরা। কিন্তু জবাব দিতে নেমে ১২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিক ইংল্যান্ড।

তবে অলি পোপের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪ ‍উইকেটে ৯২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে ইংলিশরা। সেই পোপ যতক্ষণ পর্যন্ত ছিলেন, স্বাগতিকরা মোটামুটি স্বস্তিতে ছিল। জস বাটলারকে নিয়ে পঞ্চম উইকেটে ৬৫ রান যোগ করেন তিনি। একটা সময় ৪ উইকেটেই ১২৭ রান ছিল ইংল্যান্ডের।

তবে হাফসেঞ্চুরির পর বেশিদূর এগোতে পারেননি পোপ, নাসিম শাহর বলে গালিতে ধরা পড়েন। ৬২ রান করে তিনি ফেরার পর শুরু হয় ইয়াসির শাহর ঘূর্ণি। দারুণ খেলতে থাকা জস বাটলারকে (৩৮) বোল্ড করেন পাকিস্তানি লেগস্পিনার। ডম বেসকে স্লিপে আসাদ শফিকের দুর্দান্ত ক্যাচ বানান ১ রানে। এরপর ক্রিস ওকসও (১৯) বোল্ড।

ইয়াসিরের এমন সাফল্য দেখে আরেক লেগস্পিনার শাদাব খানকেও আক্রমণে নিয়ে আসেন পাকিস্তান দলপতি আজহার আলি। বাকি কাজটা সেরেছেন এই শাদাবই। জোফরা আর্চার (১৬) আর জেমস অ্যান্ডারসকে (৭) তুলে নিয়ে ইংল্যান্ডকে ২১৯ রানে আটকে দেন এই লেগি।

ইয়াসির শাহ ৬৬ রানে নিয়েছেন ৪টি উইকেট। শাদাব মাত্র ৩.৩ ওভার বল করে ১৩ রানে নেন ২ উইকেট। ২ উইকেট পেয়েছেন পেসার মোহাম্মদ আব্বাসও। তার খরচা ৩৩ রান।

প্রথম ইনিংসে ১০৭ রানের বড় লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান। শুরুতেই অবশ্য ধাক্কা খেয়েছে তারা। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শান মাসুদকে শূন্য রানে সাজঘরের পথ দেখিয়েছেন স্টুয়ার্ট ব্রড। এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ২০ রান।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]