শনিবার ফের অনুশীলন শুরু, যোগ দিচ্ছেন রিয়াদ-মুমিনুলসহ ১৫ জন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ০৭ আগস্ট ২০২০

দু’দিন আগে ঈদ উল আজহার ছুটির ভেতরেই হঠাৎ শেরে বাংলায় মাহমুদউল্লাহ রিয়াদের ব্যক্তিগত অনুশীলনে আসা দেখেই মনে হচ্ছিল, তিনিও সম্ভবত বিসিবির তত্ত্বাবধানে অনুশীলনপর্বে যোগ দেবেন। সে ধারণাই সত্য। জাতীয় টি-টোয়েন্টি অধিনায়ক একা নন, টেস্ট অধিনায়ক মুমিনুল হকও এবার ব্যক্তিগত উদ্যোগের অনুশীলনে যোগ দিচ্ছেন।

শেরে বাংলার আশপাশে ভেসে বেড়ানো গুঞ্জন বা উড়ো খবর নয়। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামই জানিয়েছেন এ তথ্য। আগামীকাল (শনিবার) থেকে আবার শুরু হতে যাওয়া ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের রোস্টারও বলছে, মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহীমের সাথে শনিবার অনুশীলনে যোগ দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ আর মুমিনুল হক।

১০ দিন বিরতির পর আবার শুরু হচ্ছে জাতীয় দলের ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। গত ১৯ জুলাই শুরু হওয়া এ অনুশীলন ঈদ উল আজহার ছুটিতে বন্ধ হয়েছিল ২৮ জুলাই।

শুরুতে চার বিভাগীয় স্টেডিয়াম-ঢাকার শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী, খুলনার শেখ নাসের ও সিলেট স্টেডিয়ামে ১০ ক্রিকেটার প্র্যাকটিস শুরু করলেও পরে ঢাকা (তাসকিন আহমেদ, এনামুল হক বিজয় ও মেহেদি রানা) আর রাজশাহীতে (কামরুজ্জামান স্টেডিয়ামে নাজমুল হাসান শান্ত) আরও চারজন বেড়ে ১৪ জন হয় অনুশীলনে।

এবার ঢাকার শেরে বাংলায়ই যুক্ত হচ্ছেন আরও ৮ জন। তারা হলেন -মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মন, সাদমান আহমেদ, আল আমিন হোসেন, তাইজুল ইসলাম এবং আমিনুল ইসলাম বিপ্লব।

একইভাবে সিলেট স্টেডিয়ামে পেসার খালেদ আহমেদ ও নাসুম আহমেদের সাথে যোগ দিচ্ছেন আরও দুই পেসার আবু জায়েদ রাহি এবং ইবাদাত হোসেন।

এছাড়া চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম পর্বে একা ছিলেন অফস্পিনার নাঈম হাসান। এ পর্বে তার সাথে প্র্যাকটিস করবেন ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি ও ইরফান শুক্কুর।

অন্যদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নতুন করে কেউ যুক্ত হননি। আগের মতই দুই স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও মেহেদি হাসান এবং উইকেটকিপার কাম ব্যাটসম্যান নুরুল হাসান সোহান থাকছেন অনুশীলনে।

আর রাজশাহীতে কামরুজ্জামান স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তর সাথে অনুশীলন করবেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম নয়ন।

এআরবি/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]