বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব অদলবদল করে নিল ভারত-অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ০৭ আগস্ট ২০২০

চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে যে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল, করোনাভাইরাসের কারণে সেটি পিছিয়ে গেছে- এই সিদ্ধান্ত হয়েছে অনেক আগেই। আইসিসি জানিয়েছিল, ২০২১ এবং ২০২২ সালে টানা দুই বছর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে।

কিন্তু ২০২১ বিশ্বকাপের আয়োজক আগে থেকেই নির্ধারিত ভারত। সেক্ষেত্রে ২০২০ সালের যে বিশ্বকাপটি স্থগিত হলো, সেটিই কি ২০২১ সালে হবে? নাকি ভারতে ২০২১ বিশ্বকাপ হবে, দুই বছর পেছাবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ, সেটি নিয়ে দ্বিধা ছিল।

আজ (শুক্রবার) আইসিসি সেই সিদ্ধান্ত পরিষ্কার করল। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ভারতে যে বিশ্বকাপ আয়োজনের কথা ছিল ২০২১ সালে, সেটি ভারতেই থাকছে। দুই বছর পিছিয়ে ২০২২ সালে চলে গেছে অস্ট্রেলিয়ার আসরটি।

এছাড়া নিউজিল্যান্ডে নারীদের ২০২১ ওয়ানডে বিশ্বকাপটিও এক বছর পেছানো হয়েছে। এটি হওয়ার কথা ছিল আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে। করোনার কারণে উদ্ভুত পরিস্থিতিতে ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে নেয়া হয়েছে এই আসরটি।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপটি ২০২২ সালে পিছিয়ে নেয়া হলে টানা দুই বছর দুটি বিশ্বকাপ আয়োজন করতে হতো দেশটিকে। কেননা ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপও ভারতে। সেই ঝামেলা কাটলো। এছাড়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে ওই বছরই অক্টোবর–নভেম্বরে সরিয়ে নেওয়া হয়েছে আগেই।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]