সেই ঐতিহাসিক ফাইনালের পর অবশেষে মাঠে ফিরল নারী ক্রিকেট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১২ আগস্ট ২০২০

গত ৮ মার্চ সবশেষ মাঠে গড়িয়েছিল আন্তর্জাতিক নারী ক্রিকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে লড়েছিল অস্ট্রেলিয়া ও ভারতের নারী ক্রিকেটাররা। মেলবোর্নের গ্যালারিতে সেদিন উপস্থিত ছিলেন ৮৬ হাজারের বেশি দর্শক। ফলে এটি পেয়েছে ঐতিহাসিক ম্যাচের মর্যাদা। কেননা এর আগে নারী ক্রিকেটে দেখা যায়নি এত বেশি দর্শক।

কিন্তু সেই ম্যাচের পর থেকেই থমকে গেছে নারী ক্রিকেটের সব সিরিজ। মাঝের পাঁচ মাসে কোথাও হয়নি নারী ক্রিকেটের স্বীকৃত কোনো খেলা। অবশেষে ৫ মাস ৪ দিন পর পুনরায় শুরু হলো নারী ক্রিকেট। তাও কি না বড় কোনো দল নয়, অস্ট্রিয়া ও জার্মানির মধ্যকার সিরিজ দিয়ে।

অস্ট্রিয়ার সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ (বুধবার) থেকে শুরু হয়েছে অস্ট্রিয়া ও জার্মানির মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচে আগে ব্যাট করে ১৬৫ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে সফরকারী জার্মানি। লক্ষ্য তাড়া করতে ব্যাটিং করছে অস্ট্রিয়া।

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ২৭ নম্বরে থাকা জার্মানি নিজেদের সবশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছে চলতি বছরের ফেব্রুয়ারিতে। ওমানের বিপক্ষে সেই সিরিজে ৪-০ ব্যবধানে জিতেছিল জার্মানরা। চলতি সিরিজেও পরিষ্কার ফেবারিট তারাই।

অন্যদিকে ৫০ নম্বরে থাকা অস্ট্রিয়া গত বছরের জুন-জুলাইয়ের পর আর কোনো ম্যাচ খেলেনি। ফ্রান্স, জার্সি ও নরওয়েকে নিয়ে খেলা চার জাতির সেই টুর্নামেন্টে তৃতীয় হয়েছিল অস্ট্রিয়া।

টানা চারদিনে চলতি সিরিজের পাঁচটি ম্যাচ খেলবে জার্মানি ও অস্ট্রিয়া। ১২ আগস্ট প্রথম ম্যাচের পর ১৩ আগস্ট হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। পরে ১৪ ও ১৫ আগস্ট শেষ দুই ম্যাচ খেলবে তারা। সবগুলো ম্যাচই হবে সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]