স্টোকসের বদলে কাকে দলে নিল ইংল্যান্ড?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১২ আগস্ট ২০২০

পরিবারকে সময় দেয়ার জন্য সিরিজের মাঝপথেই দল ছেড়ে নিউজিল্যান্ডে চলে গেছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ফলে পাকিস্তানের বিপক্ষে শেষ দুই টেস্টে তাকে দলে পাচ্ছে না ইংলিশরা। সবার আগ্রহ ছিল, স্টোকসের বদলে কাকে নেয়া হয় দলে।

বৃহস্পতিবার শুরু হবে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। তার আগেরদিনই ম্যাচের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে পরিবর্তন শুধু একটিই। স্টোকসের বদলে নেয়া হয়েছে ২৬ বছর বয়সী ডানহাতি পেসার অলি রবিনসনকে।

এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার রবিনসনের। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের স্কোয়াডে ডাক পেলেও মূল একাদশে সুযোগ পাননি তিনি। এবারও যে একাদশে জায়গা পাবেন রবিনসন, তা জোর দিয়ে বলার সুযোগ নেই।

কেননা ইংলিশদের পেস ডিপার্টমেন্ট সাজানো রয়েছে জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রডকে দিয়ে। তাদের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে রয়েছেন ক্রিস ওকস। এছাড়া স্টোকসের অভাব পূরণের জন্য স্কোয়াডে আগে থেকেই রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার স্যাম কুরান।

ফলে রবিনসন ম্যাচে সুযোগ পাবেন, এমন নিশ্চয়তা নেই। প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও পর্যন্ত ৫৭ ম্যাচে ১৪ বার পাঁচ উইকেটসহ মোট ২৪৪ উইকেট শিকার করেছেন রবিনসন। এছাড়া লিস্ট এ'তে ১৪ ও টি-টোয়েন্টি ক্রিকেটে ৩১ উইকেট রয়েছে তার ঝুকিতে।

দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ড স্কোয়াড
জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার (উইকেটরক্ষক), জ্যাক ক্রাওলি, স্যাম কুরান, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, ক্রিস ওকস এবং মার্ক উড।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]