অস্ট্রেলিয়ার ১২ খেলোয়াড়কে যথাসময়ে পাচ্ছে না আইপিএল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২১ পিএম, ১৫ আগস্ট ২০২০

বলাবলি করা হচ্ছিল, আইপিএলের কারণে নিজেদের ইংল্যান্ড সফর বাতিল করে দেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু তা হয়নি। বরং আইপিএলের তিনদিন আগেও ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ খেলবে অসিরা। আর এ কারণেই তাদের ১২ খেলোয়াড় যথাসময়ে যোগ দিতে পারবেন না আইপিএলে।

শুক্রবার চূড়ান্ত হয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচি। আগামী সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে হ্যাম্পশায়ারের আগাস বোলে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ হবে ৬ ও ৮ সেপ্টেম্বর। পরে ওল্ড ট্র্যাফোর্ডে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর।

ওদিকে আরব আমিরাতের মাটিতে আইপিএলের ১৩তম আসরের খেলা শুরু হয়ে যাবে ১৯ সেপ্টেম্বর থেকে। পরিস্থিতি স্বাভাবিক সময়ের মতো থাকলে সহজেই ১৬ তারিখ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলে ১৯ তারিখ আইপিএলের ম্যাচ খেলতে পারতেন ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথরা।

কিন্তু এখন চারদিকে করোনাভাইরাস আতঙ্ক। এ মহামারীর কারণে এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করলে থাকতে হয় ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। আর এ কারণেই আইপিএলের শুরুর দিকের বেশ কয়েকটি ম্যাচে খেলা হবে না অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

ইংল্যান্ডের সফরের জন্য ঘোষিত ২১ সদস্যের অস্ট্রেলিয়া দলের ১২ জন খেলবেন এবারের আইপিএলে। তারা হলেন অ্যারন ফিঞ্চ (ব্যাঙ্গালুরু), প্যাট কামিনস (কলকাতা), ডেভিড ওয়ার্নার (হায়দরাবাদ), স্টিভেন স্মিথ (রাজস্থান), গ্লেন ম্যাক্সওয়েল (পাঞ্জাব), মিচেল মার্শ (হায়দরাবাদ), জশ ফিলিপ (ব্যাঙ্গালুরু), কেন রিচার্ডসন (ব্যাঙ্গালুরু), অ্যালেক্স ক্যারে (দিল্লি), মার্কাস স্টয়নিস (দিল্লি), জশ হ্যাজলউড (চেন্নাই) ও অ্যান্ড্রু টাই (রাজস্থান)। এদের কেউই শুরু থেকে খেলতে পারবেন না এবারের আইপিএল।

খেলোয়াড়রা না পারলেও, অস্ট্রেলিয়ার বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড ঠিকই শুরু থেকে থাকবেন আইপিএল। রাজস্থানের হেড কোচের দায়িত্ব পালন করতে জাতীয় দল থেকে ছুটি নিয়ে নিয়েছেন ম্যাকডোনাল্ড। তার বদলে ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার বোলিং কোচের দায়িত্ব পালন করবেন ট্রেন্ট উডহিল। এছাড়া পেস বোলিং কোচ ট্রয় কুলিও সহায়তা করবেন।

অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা যথাসময়ে যোগ দিতে না পারায় সবচেয়ে বেশি সমস্যায় পড়বে বিরাট কোহলির ব্যাঙ্গালুরু। কেননা তাদের তিন খেলোয়াড় আটকা পড়বেন কোয়ারেন্টাইনে। এছাড়া দিল্লি, হায়দরাবাদ ও রাজস্থানের দুজন করে খেলোয়াড় আটকা পড়বেন করোনাবিধির কারণে। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের কোনো খেলোয়াড় পড়বেন না এ নিয়মের আওতায়।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]