বাবর আজমকে নিচে নামিয়ে দিতে বললেন হাফিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০

সম্প্রতি ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ৩৯ বছর বয়সী মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের বর্ষীয়ান এই ব্যাটসম্যান বুঝিয়ে দিয়েছেন, বয়স কেবল একটা সংখ্যা মাত্র।

যে ইংল্যান্ড সফরে যাওয়ার আগে করোনা টেস্টসহ নানা কারণে হাফিজকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল, সেই সফরে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের ত্রাণকর্তা ছিলেন তিনিই।

সিরিজে দুই দলের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক হন ‘বুড়িয়ে যাওয়া’ এই অলরাউন্ডার। দুটো হাফসেঞ্চুরিসহ করেন ১৫৫ রান, সেটাও আবার ১৭৬.১৩ স্ট্রাইকরেটে!

যদিও পাকিস্তান সিরিজ জিততে পারেননি। কিন্তু টেস্ট সিরিজে হার এবং বৃষ্টির কারণে টি-টোয়েন্টি সিরিজেও একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর তারা সফরটা ১-১ সমতায় শেষ করতে পেরেছে হাফিজের ব্যাটিং দ্যুতিতে ভর করেই।

এমন পারফরম্যান্সের পর পাকিস্তান দলে জায়গাটা আরও শক্ত হয়েছে হাফিজ। তিনিই এবার নতুন এক পরামর্শ দিলেন টিম ম্যানেজম্যান্টকে। দলের অধিনায়ক বাবর আজমকে বললেন ব্যাটিং অর্ডারে নিচের দিকে নামিয়ে দিতে।

সামনের মাসে (অক্টোবরে) ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ। দেশের সেরা ব্যাটসম্যানকে এই সিরিজে নিচের দিকে খেলিয়ে ঘরোয়া ক্রিকেট থেকে ভালো ওপেনিং ব্যাটসম্যান খুঁজে বের করার বুদ্ধি দিলেন হাফিজ।

একটি নিউজ চ্যানেলের সঙ্গে আলাপে পাকিস্তানি অলরাউন্ডার বলেন, ‘আমার মনে হয় জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজে আমাদের নতুন ওপেনিং জুটি দিয়ে পরীক্ষা করা উচিত। আমার মনে হয়, বাবরের আরও নিচের দিকে খেলা উচিত।’

জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। যেহেতু প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল তাই সিনিয়রদের কয়েকজনকে বিশ্রাম দেয়ারও সুযোগ আছে বলে মনে করেন হাফিজ। তার কথা, ‘এই ধরনের সিরিজে ভালো সুযোগ থাকে বেঞ্চের শক্তি পরীক্ষা করে নেয়া এবং সিনিয়রদের বিশ্রাম দেয়ার।’

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]