টি-টোয়েন্টিতে তৃতীয় দ্রুততম ৫ হাজার বাবরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

ব্যাট হাতে রান নিয়ে খেলা করাই যেন তার কাজ। পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং স্তম্ভ এখন বাবর আজম। এবার এশিয়ান ক্রিকেটারদের মধ্যেই অনন্য এক কীর্তি গড়ে দেখালেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ইংলিশ ক্লাব সমারসেটের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে খেলছেন বাবর। বুধবার গ্ল্যামারগনের বিপক্ষে ৬২ বলে হার না মানা ১১৪ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেছেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান।

একইসঙ্গে এশিয়ান ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুততম ৫ হাজার রানের ক্লাবে ঢুকে পড়েছেন বাবর। তার চেয়ে কম ইনিংসে এই ক্লাবে ঢুকতে পেরেছেন কেবল ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আর অস্ট্রেলিয়ার শন মার্শ।

গেইলের লেগেছে ১৩২ ইনিংস, মার্শের ১৪৪। বাবর আজম এক ইনিংস বেশি খেলেছেন (১৪৫ ইনিংস) দ্বিতীয় স্থানে থাকা মার্শের চেয়ে। অর্থাৎ টি-টোয়েন্টিতে দ্রুততম ৫ হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে বাবরের অবস্থান তৃতীয়।

চার নম্বরে আছে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১৫৯ ইনিংস লেগেছে তার পাঁচ হাজারি ক্লাবে ঢুকতে। ১৬২ ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে পঞ্চম স্থানে আরেক অস্ট্রেলিয়ান মাইকেল ক্লিংগার।

টি-টোয়েন্টিতে দ্রুততম ৫ হাজার রান করা ব্যাটসম্যানদের তালিকা

১. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) - ১৩২ ইনিংস
২. শন মার্শ (অস্ট্রেলিয়া) - ১৪৪ ইনিংস
৩. বাবর আজম (পাকিস্তান) - ১৪৫ ইনিংস
৪. অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া) - ১৫৯ ইনিংস
৫. মাইকেল ক্লিংগার (অস্ট্রেলিয়া) - ১৬২ ইনিংস

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]