গরমের কথা ভেবেই কি অনুশীলনের এমন সময়?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৩২ এএম, ২০ সেপ্টেম্বর ২০২০

নাম দেয়া হয়েছে ‘স্কিল ট্রেনিং’; বলার অপেক্ষা রাখে না, এটা শ্রীলঙ্কা সফরেরই প্রাথমিক প্রস্তুতি। যদিও সফর এখনও নিশ্চিত নয়, আজ (রোববার) ২০ সেপ্টেম্বর সকাল পর্যন্ত লঙ্কান বোর্ড থেকে সফর নিশ্চিতের বিষয়ে তেমন কোনো বার্তা আসেনি। তবুও আশা করা হচ্ছে, কোয়ারেন্টাইন ইস্যুতে নমনীয় হবে লঙ্কানরা। ধরে নেয়া হচ্ছে, সফরটি হবে।

আর তাই, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ থেকে শুরু হয়ে যাচ্ছে বাংলাদেশ দলের অনুশীলন। জিও (গভর্নমেন্ট) করা ২৭ ক্রিকেটারকে নিয়েই এ প্রাথমিক অনুশীলন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর ভাষায়, এটা এক ধরনের প্রাথমিক ক্যাম্প।

আজ সকালে জাগোনিউজের সঙ্গে আলাপে নান্নু জানান, আমরা যে ২৭ জনকে প্রাথমিকভাবে মনোনীত করেছিলাম এবং যাদের গভর্নমেন্ট অর্ডার করা হয়েছে তারাই অংশ নিচ্ছে ক্যাম্পে।

এদিকে আজ দুপুরের মধ্যেই ঐ ২৭ ক্রিকেটারের রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে ওঠার কথা। শনিবার যে ১৮ জন করোনা টেস্টে নেগেটিভ ছিলেন, তারা আজ সকালে সাড়ে ১১টার মধ্যে চেক-ইন করার কথা। বাকি ৯ জনের করোনা টেস্টের ফল আসবে দুপুরে। তাদের মধ্যে যারা নেগেটিভ হবেন, তারাও হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন।

তারপর একসঙ্গে দুপুর পৌনে ৩টা থেকে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলীয় অনুশীলন। আগামী রোববার পর্যন্ত অনুশীলনের যে সূচি দেয়া হয়েছে, সেখানে প্রতিদিনই দুপুর ২টা থেকে অনুশীলন শুরুর কথা বলা হয়েছে। কিন্তু টেস্ট ম্যাচ শুরু হয় সকালে, তাহলে অনুশীলন কেনো দুপুরে?

এ বিষয়ে পরিষ্কারভাবে বলতে পারেননি প্রধান নির্বাচক নান্নু। তবে জানিয়েছেন, বর্তমান সময়ের অত্যধিক গরমের কথা। তার ভাষ্য, ‘অনুশীলন সূচি ঠিক করা তো আসলে ক্রিকেট অপারেশনস কমিটির কাজ। তারাই এগুলো ঠিক করে থাকে। তবে গরমের একটা কারণ থাকতে পারে এখানে।’

স্কিল ট্রেনিংয়ের জন্য ডাক পাওয়া ২৭ ক্রিকেটার
মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, নাইম হাসান, আবু জাইদ চৌধুরী রাহি, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দীন, সাইফ হাসান।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]