ওপেনিং জুটিতে ‘চমক’ নিয়ে আসছে কলকাতা নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২০

সুনিল নারিনকে ওপেনিংয়ে পাঠানো এখন আর বড় কোনো চমক নয়। গত কয়েক বছর ধরেই কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ক্যারিবীয়ান এই অলরাউন্ডারকে দিয়ে ওপেন করাচ্ছে।

তবে আইপিএলের এবারের আসরে ওপেনিংয়ে আরেক চমক নিয়ে হাজির হচ্ছে কেকেআর। নারিনের সঙ্গে ইনিংস ওপেনে দেখা যাবে ভারতের উদীয়মান ব্যাটসম্যান শুভমান গিলকে।

শনিবার থেকে আইপিএল শুরু হলেও পঞ্চম দিনে এসে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে কেকেআর। সবার শেষে টুর্নামেন্ট শুরু করা দলটির প্রতিপক্ষ আজ (বুধবার) গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

আবুধাবিতে এই ম্যাচে ফেবারিট বলা যায় রোহিত শর্মার মুম্বাইকেই। আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত দুই দল ২৫ বার মুখোমুখি হয়েছে। মুম্বাই জিতেছে ১৯ বার। কেকেআরের জয় ৬টি।

মুম্বাইয়ে এবার লাসিথ মালিঙ্গা না থাকলেও শুরুতেই জাসপ্রিত বুমরাহর ইয়র্কার আর ট্রেন্ট বোল্টের সুইং সামলাতে হবে কেকেআরের দুই ওপেনারকে। সেজন্যই চমক জাগানো এক পরিকল্পনা দলটির।

পাওয়ার প্লে-তে সুনিল নারিন বেশ সফল। এবার তার সঙ্গে জুটি বাঁধতে যাচ্ছেন শুভমান গিল। এর আগে বরবারই তিনি খেলেছেন নিচের দিকে। কিন্তু গেম প্ল্যান এবার বদলে ফেলছে কেকেআর।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কেকেআর অধিনায়ক দিনেশ কার্তিক বলেই দিলেন, ‘নারিন-শুভমানের ওপেনিং জুটি সত্যি অভিনব হতে যাচ্ছে। ওরাই এবার আমাদের ওপেনার। আমি নিজে ওদের ওপেনিং জুটি নিয়ে বেশ রোমাঞ্চিত।’

প্রথম ম্যাচে দেখা গেছে আবুধাবির পিচে স্পিনাররা বেশ সাহায্য পেয়েছেন। চেন্নাই সুপার কিংসের পিযুষ চাওলা ও রবীন্দ্র জাজেজা মাঝের ওভারগুলোয় দারুণ বল করেন। সেই দিকটি মাথায় রেখে কেকেআরও আজ দুই স্পিনার খেলাতে পারে।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]