হঠাৎ ক্রিকেটারদের হোটেল ছাড়া নিয়ে নানা প্রশ্ন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

বিকেলে আকরাম খানের কন্ঠে শ্রীলঙ্কা সফর নিয়ে আশার আলো। এরপর রাতেই আবাসিক ক্যাম্পে থাকা ২৭ ক্রিকেটারের হোটেল সোনারগাঁ প্যানপ্যাসিফিক ত্যাগ।

কথার সঙ্গে কাজের কোনো মিল নেই। দুটি একদমই বিপরিতধর্মী। এতে করে জেগেছে প্রশ্ন। কেউ কেউ সংশয়ও প্রকাশ করেছেন- ‘ব্যাপারটা কি? বোর্ড থেকে বলা হলো শ্রীলঙ্কা সফর হতে যাচ্ছে। লঙ্কানদের সাথে যোগাযোগ হয়েছে।’

আশাবাদী আকরাম আরও জানান, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে এখনো আনুষ্ঠানিকভাবে ইতিবাচক কিছু জানায়নি। তবে কথা-বার্তা এগিয়েছে। আশা করা যায় আগামী কয়েক দিনের মধ্যে সিরিজ আয়োজন নিয়ে কথা-বার্তা চূড়ান্ত হয়ে যাবে। তার মানে ধরেই নেয়া হচ্ছে- মুমিনুল, তামিম ও মুশফিকরা টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাচ্ছেন এবং সব কিছু চূড়ান্ত হলে ৭ থেকে ১০ অক্টোবরের মধ্যে কলম্বো যাত্রার কথাও বলেন আকরাম।

অথচ এই ঘোষণার কয়েক ঘণ্টা পর শেরে বাংলায় প্র্যাকটিস শেষে হোটেল সোনারগাঁ প্যানপ্যাসিফিক ফিরেই নিজ নিজ গন্তব্যে চলে যেতে বলা হয়েছে ক্রিকেটারদের।

বিষয়টা বিস্ময়কর। শ্রীলঙ্কা সফর হওয়ার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে যখন, তখন কেন ক্রিকেটাররা হোটেল ছাড়ছেন? তাহলে তিনদিনের জন্য প্র্যাকটিস বন্ধ হবে কি না?

এখন কোথায় আরও তোড়জোড় বেড়ে যাবে, দল ঘোষণার পর নিবিঢ় অনুশীলন শুরু হবে, তা না ক্যাম্প বন্ধ হয়ে গেল। ক্রিকেটাররা সোনারগাঁ হোটেল ছেড়ে নিজ নিজ গন্তব্যে ফিরে গেলেন! তাহলে কি সফর এখনো অনিশ্চিত?

খোঁজ নিয়ে জানা গেছে, আসলে ব্যাপারটা তেমন নয়। ট্রেনিং ক্যাম্প মোটেই বন্ধ করা হয়নি। ক্রিকেটারদের বিশ্রাম দেয়া হয়েছে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ শনিবার রাতে জাগো নিউজকে জানিয়েছেন, ক্রিকেটারদের তিনদিনের বিশ্রাম দেয়া হয়েছে। আবার ১ অক্টোবর থেকে প্র্যাকটিস শুরু হবে।

বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আরও বিস্তারিত জানিয়েছেন। তার দেয়া তথ্য অনুযায়ী ২৭, ২৮ ও ২৯ সেপ্টেম্বর তিনদিন ছুটি। এরপর আবার ২৯ সেপ্টেম্বর করোনা টেস্ট, ওই টেস্টে নেগেটিভ যারা তারা ৩০ সেপ্টেম্বর আবার হোটেলে (সোনারগাঁ প্যানপ্যাসিফিকে) উঠে যাবেন। আর ১ সেপ্টেম্বর থেকে আবার শুরু হবে স্কিল ট্রেনিং।

এআরবি/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]