লঙ্কানরা যদি পারতো তাহলে এর মধ্যেই পারতো : পাপন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

সভাপতি নাজমুল হাসান পাপন বিকেলেই জানিয়ে দিয়েছেন লঙ্কানদের বেঁধে দেয়া করোনা শর্ত মেনে আর ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর তিন টেস্টের সিরিজ খেলা অসম্ভব। তাই বিসিবি সিরিজ বা সফর আপাততঃ বাতিল করার কথা জানিয়েছে।

বিসিবি সভাপতি শেরে বাংলায় জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ওই কথা বলার ঘণ্টা দেড়েক পর আজ সোমবার সন্ধ্যার ঠিক আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) আনুষ্ঠানিক বিবৃতিও দেয়া হয়েছে যে টাইগারদের শ্রীলঙ্কা সফর বাতিল।

তারপরও কেউ কেউ জানতে আগ্রহী, আচ্ছা দু’পক্ষের কি কোনভাবে আপোষ মীমাংসার সম্ভাবনা আছে? এরপরও কী কোনোরকম রফা হতে পারে না? এমন সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, আপাতত, বাংলাদেশ ও শ্রীলঙ্কার টেস্ট সিরিজ হবার সম্ভাবনা শূন্যের কোঠায়।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আমার মনে হয়, আর কোনো সুযোগ নেই। কারণ আমরা আজকে আনুষ্ঠানিকভাবে বলেছি রিসিডিউল করতে। এর মানে এটা নিয়ে আর সময় নষ্ট করার দরকার নেই।’

কেন আসলে আর সিরিজ নিয়ে দু’পক্ষের ইতিবাচক কথা-বার্তার সুযোগ নেই? এমন প্রশ্নের জবাব দিতে গিয়ে বিসিবি সভাপতি সোজা বলে দিয়েছেন, এর মধ্যেই অনেক সময় চলে গেছে।

তার অনুভব লঙ্কান ক্রিকেট বোর্ড নিজ অবস্থান থেকে সরে আসতে পারবেনা বা আসা সম্ভব নয়- সে কথা আরও আগে যখন জানাতে পারেনি কিংবা জানায়নি, তার মানে আর তাদের ইতিবাচক কিছু জানানোর মত অবস্থাও নেই।

তার সোজা-সাপটা উচ্চারন, ‘ওরা (লঙ্কানরা) যদি পারতো তাহলে এর মধ্যেই পারতো। বেশ কিছুদিন সময় চলে গেছে এর মধ্যে। আমরা শুধু বলেছি রিসিডিউল করতে, এটা এভাবে সম্ভব নয়। যখন পরিস্থিতি ভালো হবে, এমন কন্ডিশন যখন থাকবে না তখন আমরা খেলতে যাবো।’

এআরবি/আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]