টাইগারদের পাকিস্তান সফরও হচ্ছে না এ বছর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৮ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

তিন দফায় পাকিস্তান সফরের দুইটি বেশ ভালোভাবেই শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাঠের পারফরম্যান্সে জবুথবু অবস্থা হলেও, নিরাপত্তা নিয়ে যে চিন্তা ছিল, সেটি নিয়ে কোনো সমস্যা হয়নি। গত এপ্রিলে তৃতীয় ও শেষ দফায় এক টেস্ট ও এক ওয়ানডে খেলতে আবারও পাকিস্তান যাওয়ার কথা ছিল বাংলাদেশের।

কিন্তু করোনাভাইরাসের কারণে তখন অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করা হয় টেস্ট চ্যাম্পিয়নশিপের সেই দ্বিতীয় টেস্ট ও সফরের একমাত্র ওয়ানডে ম্যাচটি। দুই দেশের ক্রিকেট বোর্ডের কাছ থেকেই জানা গিয়েছিল, পরে যেকোনো সময় এটি খেলবে তারা। তবে সবশেষ খবর হলো, চলতি বছর আর এই সফর হচ্ছে না।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দেয়া হয়েছে, চলতি ২০২০-২১ ক্রিকেটীয় মৌসুমে তারা বাংলাদেশ দলকে বাকি থাকা টেস্ট ম্যাচের জন্য স্বাগত জানাতে পারবে না। এ খবর জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম জিও সুপার।

যার ফলে চলতি বছর বাংলাদেশ দলের খেলা কমে গেলো আরও। সোমবার (২৮ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে স্থগিত করা হয়েছে টাইগারদের শ্রীলঙ্কা সফর। আগামী মাসে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সেটি স্থগিত হওয়ার পর এখন পাকিস্তানের বিপক্ষে বাকি থাকা টেস্টও গেলো পিছিয়ে।

পিসিবির এক সূত্র জিও সুপারকে জানিয়েছে, আগামী ২০২১-২২ মৌসুমে সিরিজের বাকি ম্যাচ আয়োজনের জন্য দুই দেশের বোর্ড (বিসিবি ও পিসিবি) একত্রে কাজ করবে। আগামী নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়েকে আতিয়তা দিবে পিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে তারা।

এরপর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত থাকা নক-আউট পর্বের ম্যাচগুলো আয়োজন করা হবে। পিএসএল শেষ করে দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড যাবে পাকিস্তান দল। যার ফলে বাংলাদেশের বিপক্ষে বাকি থাকা টেস্ট ম্যাচটি আয়োজনের কোনো সময়ই থাকছে না তাদের হাতে।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]