কল্পবিজ্ঞান নিয়ে ওয়েব সিরিজ তৈরি করতে যাচ্ছেন ধোনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

আন্তর্জাতিক ক্রিকেট এরই মধ্যে ছেড়ে দিয়েছেন। মহেন্দ্র সিং ধোনি যতদিন ইচ্ছা আইপিএল খেলতে পারবেন বলে তখন জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের মালিক। যদিও এবারের আইপিএলে ধোনির অফ ফর্ম ভক্তদের ভাবাচ্ছে, তিনি কতদিন আর খেলতে পারবেন।

তবে ক্রিকেট ছাড়ার আগেই ভবিষ্যৎ নির্ধারণ করে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি। এরই মধ্যে ভারতীয় বিমানবাহিনীর সদস্য হিসেবে কাশ্মীরে ক্যাম্প করে এসেছেন তিনি। আবার এরই মধ্যে নিজের নামে প্রজোযনা সংস্থাও খুলে বসেছেন ধোনি এবং তার স্ত্রী স্বাক্ষী। ধোনি এন্টারটেইনমেন্ট নামে সেই প্রজোযনা সংস্থা থেকে এবার ধোনি বের করতে যাচ্ছেন কল্পবিজ্ঞান নিয়ে একটি ওয়েব সিরিজ।

চলতি বছর ১৫ আগস্ট হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তবে গত বছরের শুরুতেই এন্টারটেইনমেন্ট মিডিয়ায় আবির্ভাব হয়েছে সাবেক ভারত অধিনায়কের। ‘রোর অব দ্য লায়নের (Roar of the Lion) পর এবার ধোনি এন্টারটেইনমেন্ট আনতে চলেছে পৌরাণিক কল্পবিজ্ঞানের ওয়েব-সিরিজ।

বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক গত বছর প্রযোজক হিসেবে একটি ডকুমেন্টারি দিয়ে বিনোদন দুনিয়ায় পা রাখেন। চলতি বছর অগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণার আগেই প্রজোযনা ধোনি এন্টারটেইনমেন্ট তাদের প্রথম প্রজেক্টটি অর্থাৎ গত বছর ‘রোর অফ দ্য লায়ন’ ডকুমেন্টি সিরিজ তৈরি করেছিল।

ধোনির এই মিডিয়া ব্যবসায় রয়েছে তার স্ত্রী সাক্ষী। ধোনি এন্টারটেইনমেন্ট মিডিয়ায় ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছেন তিনি। এই সংস্থার ব্যানারে বেশ কয়েকটি প্রকল্প হাতে নিয়েছে। যা ২০২১ সালের মধ্যে কাজ শেষ হবে বলে জানা গেছে। তারই পরবর্তী প্রকল্প হচ্ছে পৌরাণিক কল্পবিজ্ঞানের ওয়েব সিরিজ। যা একটি রহস্যময় আঘোরির যাত্রা অন্বেষণে তৈরি হতে চলেছে।

এ প্রসঙ্গে সাক্ষী ধোনি বলেন, ‘আমরা একজন নবীন লেখকের অপ্রকাশিত বইয়ের স্বত্ত্ব অর্জন করেছি। এটি একটি ওয়েব সিরিজে রূপান্তর করব আমরা। এটি হচ্ছে একটি পৌরাণিক কল্পবিজ্ঞানের গল্প। যা একটি রহস্যময় আঘোরির যাত্রা অবলম্বনে তৈরি হবে। আঘোরির দুঃসাহসিক অভিযাত্রায় প্রত্যন্ত দ্বীপে আবিষ্কার হবে উচ্চপ্রযুক্তিসম্পন্ন কোনো স্থাপনা।’

ধোনির এন্টারটেইনমেন্ট সংস্থার প্রযোজনায় প্রথম ডকুমেন্টি সিরিজ ‘রোর অফ দ্য লায়ন’-এর পরিচালক ছিলেন কবির খান। তবে আসন্ন সিরিজটি একটি ‘রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার’ বলে জানিয়েছেন সাক্ষী। এই ওয়েব সিরিজের পরিচালক কে হবেন, তা এখনও জানায়নি ধোনি এন্টারটেইনমেন্ট।

তিনি আরও বলেন, ‘আমরা নিশ্চিত করতে চাই যে, এই ওয়েব সিরিজ তৈরিতে আমরা বিশ্বের সব ধরনের প্রযুক্তির ব্যবহার করবো। যতটা সম্ভব নির্ভুলভাবে প্রতিটি চরিত্র এবং কাহিনীকে পর্দায় উপস্থিত করব। ওয়েব সিরিজটি গতানুগতিক সিনেমার চেয়ে উন্নত বৈশিষ্ট্যযুক্ত হবে বলেই আমরা বিশ্বাস করি।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ২০২০ আইপিএলে স্ব-মহিমায় দেখা যাচ্ছে ধোনিকে। প্রত্যাশামতই চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিচ্ছেন ধোনি। উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে মরু শহরে আইপিএল শুরু করেছে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। যদিও দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরেছে ধোনির দল।

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]