বৃহস্পতিবার থেকে আবার শুরু ক্রিকেটারদের প্র্যাকটিস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

শ্রীলঙ্কা সফর বাতিল, তাতে কি! প্র্যাকটিস চলবেই। জাতীয় দলের ক্রিকেটারদের আরও অন্তত ১৫ দিন প্র্যাকটিসের মধ্যে রাখা হবে। খেলানো হবে প্র্যাকটিস ম্যাচও। ২৮ সেপ্টেম্বর সোমবার বিকেলে টাইগারদের লঙ্কা মিশন বাতিলের ঘোষণার পাশাপাশি ওপরের ওই ঘোষণাও দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

একই দিন বিসিবি থেকে জানিয়েও দেয়া হয়েছে যে, ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর ছুটি। ১ অক্টোবর থেকে আবার শুরু হবে ক্রিকেটারদের প্র্যাকটিস। বোর্ড সভাপতির সে ঘোষণা মতে, আগামীকাল ১ অক্টোবর থেকে আবার ক্রিকেটারদের কলতানে মুখর হবে মিরপুরের হোম অব ক্রিকেট। কাল বৃহস্পতিবার দুপুর ২টা থেকে শুরু হবে মুমিনুল, মুশফিক, তামিম, মাহমুদউল্লাহদের প্র্যাকটিস।

এই পর্বে ক্রিকেটাররা অনুশীলনের পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবেন। সেটাও আগে থেকে জানা। বিসিবি থেকে যে প্র্যাকটিস শিডিউল দেয়া হয়েছে, সেখানেও ওই প্র্যাকটিস ম্যাচের সূচি দেয়া আছে। তাও একটি নয়, তিন-তিনটি গা গরমের ম্যাচ খেলবে টাইগাররা।

এর মধ্যে দুটি দুদিনের আর একটি তিন দিনের। আগামীকাল বৃহস্পতিবার একদিন আবার ট্রেনিং সেশন, তারপর থেকে প্রথম দুদিনের গা গরমের ম্যাচ। ২-৩ তারিখ প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন ক্রিকেটাররা। বলার অপেক্ষা রাখে না, এখন যে ২৭ জন অনুশীলন করছেন, তাদের মধ্য থেকেই ভাগ করে দুই দল করা হবে।

সেই ম্যাচের পর ৪ অক্টোবর বিরতি। আবার ৫ ও ৬ দুদিনের প্র্যাকটিস ম্যাচ। ৭ অক্টোবর আবার বিরতি। এরপর ৮ অক্টোবর শুরু হবে অনুশীলন। এরপর ৯ অক্টোবর শুক্রবার বিশ্রাম। ১০ ও ১১ অক্টোবর টানা দুদিন অনুশীলনের পর ১২ অক্টোবর বিরতি। সর্বশেষ ১৩ অক্টোবর থেকে তিন দিনের ম্যাচ শুরু। ধারণা করা হচ্ছে ওই তিনদিনের ম্যাচ দিয়েই আনুষ্ঠানিকভাবে ইতি ঘটবে এবারের মতো জাতীয় ক্রিকেটারদের প্রস্তুতি পর্ব।

এআরবি/আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]