রাজস্থানকে ১৭৫ রানের লক্ষ্য দিল কেকেআর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগের দুটি ম্যাচ খেলেছিল রাজস্থান রয়্যালস। যে মাঠটি ছিল রান প্রসবিনি। রাজস্থান প্রথম ম্যাচে করেছিল ২১৬ রান। জবাবে চেন্নাই করেছিল ২০০ রান। পরের ম্যাচে রাজস্থানের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাব করেছিল ২২৩ রান। জবাবে ৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে গিয়েছিল স্টিভেন স্মিথের দল।

এবার রাজস্থান খেলতে এলো দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। এই মাঠে কি রাজস্থান পারবে শারজাহর মত রান তাড়া করে জিততে? টস জিতে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করতে পাঠানোর পর স্টিভেন স্মিথদের সামনে ১৭৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে কেকেআর।

এবারের আইপিএলে তিন ম্যাচে কেকেআরের এটাই সর্বোচ্চ স্কোর। কেকেআরের প্রথম ম্যাচে মুম্বাই করেছিল ১৯৫ রান। জবাবে ১৪৬ রানে থেমে গিয়েছিল কলকাতার দলটি। পরের ম্যাচে হায়দরাবাদকে ১৪২ রানে আটকে রেখে জিতেছিল তারা।

এবার টস হেরে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পান কেকেআর অধিনায়ক দিনেশ কার্তিক। ব্যাট করতে নেমে ব্যাটসম্যানরা খুব বেশি দক্ষতার পরিচয় দিতে পারেননি। ওপেনার হিসেবে সুনিল নারিনের যে মারমার কাটকাট একটা চরিত্র ছিল, সেটা দেখা যাচ্ছে না। আজও ১৪ বল খেলে ১৫ রান করে আউট হয়ে যান তিনি।

অপর ওপেনার শুভমান গিল করেন ৩৪ বলে ৪৭ রান। ৫টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। নিতিশ রানা ১৭ বলে করেন ২২ রান। আন্দ্রে রাসেল ১৪ বলে করেন ২৪ রান। অধিনায়ক দিনেশ কার্তিক মাত্র ১ রান করে আউট হয়ে যান।

ইয়ন মরগ্যান ২৩ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। ১০ বলে ১২ রান করে আউট হন প্যাট কামিন্স। কমলেশ নাগরকোটি ৫ বলে ৮ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। জোফরা আর্চার নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন অঙ্কিত রাজপুত, জয়দেব উনাড়কট, টম কুরান এবং সৌরভ তেওয়াতিয়া।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]