শুধু একাই প্র্যাকটিসে নেই রাহী, কেন?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ০১ অক্টোবর ২০২০

জাগো নিউজে আজ সকালেই খবর প্রকাশ হয়ে গেছে যে, এক অক্টোবর থেকে জাতীয় দলের যে ১৫ দিনের অনুশীলন ক্যাম্প শুরু হবে, তার আগে সব ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফই করোনমুক্ত। গতকাল বুধবার হওয়া কোভিড-১৯ টেস্টে সবাই নেগেটিভ।

শুধু জাতীয় দলের নয় অনুর্ধ্ব-১৯ দলের সদস্য ও সাপোর্টিং স্টাফ এবং হোটেল সোনারগাঁ প্যানপ্যাসিফিকের ৩২ স্টাফের সবাই করোনামুক্ত। কারো রিপোর্ট পজিটিভ আসেনি। সবাই নেগেটিভ।

এদিকে বৃহস্পতিবার দুপুর ২টার কিছু পরে শুরু হলো জাতীয় দলের অনুশীলন। হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ট্রেনার নিক নেইল ও ফিজিও জুলিয়ান কালেফাতে এবং ২৬ ক্রিকেটারের সবাই মাঠে। শেরে বাংলার গ্র্যান্ডস্ট্যান্ডের সামনে গোল হয়ে ফুটবল খেলা শুরু হলো তাদের। একে একে ড্রেসিং রুম থেকে সেই খেলায় এসে শরীক হতে লাগলেন সব ক্রিকেটার।

প্রায় ৩০ মিনিট ফুটবল খেলার পর ছোট ছোট দলে ভাগ হয়ে গেলেন ক্রিকেটাররা। কোন দলে ৩-৪ জন। আবার কোনটায় ৫-৬ জন। একদল ফিল্ডিং প্র্যাকটিসে। অন্য দল ফিজিক্যাল ট্রেনিংয়ের বিশেষ ড্রিলে ব্যস্ত।

আর ঘণ্টা খানেক পর শুরু হলো সেন্টার উইকেটে নেট। তিন উইকেটে পাশাপাশি ব্যাটিং বোলিং শুরু হলো। ইয়াসির আলী ও তামিমকে সেন্টার উইকেটে বোলিং করতে প্রস্তুত সব ফ্রন্টলাইন পেসার- মোস্তাফিজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

কিন্তু পেসার আবু জায়েদ রাহীকে খুঁজে পাওয়া গেল না কোথাও। সাংবাদিকদের কৌতুহলি অপেক্ষা, কই রাহী? কেউ কেউ ফোড়নও কাটার চেষ্টা করলেন, এই না সবাই নেগিটভ, তাজলে আবু জায়েদ রাহী অনুশীলনে নেই যে?

তবে কি বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ঠিক বলেননি? রাহির করোনা কি ভাল হয়নি? তার রিপোর্ট কি এখনো পজিটিভ? সে কারণেই কি আজ বৃহস্পতিবার প্র্যাকটিসে আসেননি রাহি?

এমন প্রশ্নের উত্তর জানতেই ফোন বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কাছে, রাহীকে প্র্যাকটিসে দেখা গেল না যে? তবে কি তিনি করোনামুক্ত নন? তার শরীর কি ভাল হয়নি? তার রিপোর্টও কি এখনও পজিটিভ?

দেবাশীষ চৌধুরীর পরিষ্কার ব্যাখ্যা, ‘রাহি এখন সম্পূর্ণ করোনমুক্ত। তার সর্বশেষ দুটি টেস্টই নেগেটিভ এসেছে। করোনাজনিত কোন সমস্যাই এখন নেই তার।’

তাহলে আজ যে এ পেসার অনুশীলন করলেন না? তার কারণ ব্যাখ্যা করে দেবাশীষ চৌধুরী জানালেন, করোনাজনিত কোন সমস্যাই নেই রাহীর। সে সম্পূর্ণ করোনামুক্ত। দু’ দু’টি টেস্টই নেগেটিভ এসেছে। তারপরও আমরা তাকে আজ প্র্যাকটিসে না দেখার কারন হলো, রাহীকে আমরা বিশ্রাম দিয়েছি। মনে রাখতে হবে তিনি করোনা আক্রান্ত ছিলেন এবং ১৫ দিন সম্পূর্ন আইসোলেশনেও রাখা হয়েছিল। এর মধ্যে তার ওপর দিয়ে একটি শারীরিক ধকল তো অবশ্যই গেছে। সেই ধকল কাটিয়ে উঠতে কয়েকদিন বিশ্রামের প্রয়োজন। আমরা তাকে সেই বিশ্রামটাই দিয়েছি। যে কারনে তিনি প্র্যাকটিস করছেন না। আরও কদিন হয়ত তার বিশ্রামে থাকতে হবে। ’

এআরবি/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]