ধাওয়ানের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে দিল্লির ১৬৪

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২০ অক্টোবর ২০২০

দলে এমন একজন ব্যাটসম্যান থাকলে আর কী চাই! শিখর ধাওয়ানের ব্যাটে যেন বসন্ত চলছে। টানা দুই ফিফটির পর গত ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে করেন চোখ ধাঁধানো এক সেঞ্চুরি। এবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষেও সেঞ্চুরি হাঁকালেন দিল্লি ক্যাপিটালসের এই ওপেনার।

ধাওয়ানের টানা দ্বিতীয় সেঞ্চুরি ইনিংসে ভর করে দুবাইয়ে ৫ উইকেটে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে দিল্লি ক্যাপিটালস। অর্থাৎ কিংস ইলেভেন পাঞ্জাবকে জিততে হলে করতে হবে ১৬৫ রান।

টস জিতে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করে দিল্লি। দলীয় ২৫ রানের মাথায় পৃত্থি শ (১১ বলে ৭) সাজঘরে ফিরলেও দ্বিতীয় উইকেটে শ্রেয়াস আয়ারকে নিয়ে আরেকটি জুটি গড়েন ধাওয়ান। ৩১ বলের এই জুটিতে আসে ৪৮ রান।

১২ বলে ১৪ রান করে আয়ার মুরুগান অশ্বিনের শিকার হলে ভাঙে এই জুটি। এরপর উইকেটে নেমে সুবিধা করতে পারেননি পান্ত। ২০ বল খেলে মাত্র ১৪ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

তবে দুর্দান্ত ছন্দে থাকা ধাওয়ান আরও একবার দাঁড়িয়ে গেছেন। শুধু দাঁড়িয়ে থাকাই নয়, মারমুখী ব্যাটিংয়ে বলতে গেলে একাই এগিয়ে নিয়েছেন দিল্লিকে। ৫৭ বলে তিন অংকের ম্যাজিক ফিগার ছোঁয়া ধাওয়ান ইনিংসের একদম শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

৬১ বলে গড়া বাঁহাতি এই ব্যাটসম্যানের ১০৬ রানের হার না মানা ইনিংসটি ছিল ১২ চার আর ৩ ছক্কায় সাজানো। আর ৬ বলে এক ছক্কায় ১০ রান করে ইনিংসের একদম শেষ বলে মোহাম্মদ শামির বলে বোল্ড হন সিমরন হেটমায়ার।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]