আইপিএল থেকে ছিটকে গেলেন চেন্নাইয়ের ‘চ্যাম্পিয়ন’ বোলার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২১ অক্টোবর ২০২০

শেষপর্যন্ত আইপিএল থেকে ছিটকেই গেলেন চেন্নাই সুপার কিংসের ক্যারিবীয় মিডিয়াম পেসার ডোয়াইন ব্রাভো। কুচকির ইনজুরির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে আর খেলা হবে ‘চ্যাম্পিয়ন’খ্যাত এ বোলারের।

চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা কাশি বিশ্বনাথ জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে জানিয়েছেন, ডান কুচকিতে গ্রেড-১ টিয়ার ধরা পড়েছে ব্রাভোর। ফলে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হবে তাকে। বৃহস্পতিবার আরব আমিরাত ছেড়ে নিজ দেশে ফিরে যাবেন ব্রাভো।

গত শনিবার (১৭ অক্টোবর) দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন ব্রাভো। যার ফলে সেদিন নিজের কোটার চার ওভারের মধ্যে তিনটি করতে পেরেছিলেন তিনি, ২৩ রান খরচায় নিয়েছিলেন ১টি উইকেট।

দিল্লির বিপক্ষে সেই ম্যাচটিতে ব্রাভোর অভাব হারে হারে টের পেয়েছে চেন্নাই। তার অনুপস্থিতিতে শেষ ওভারে ১৭ রান ডিফেন্ড করতে পারেনি তিনবারের চ্যাম্পিয়ন দলটি। রবীন্দ্র জাদেজার করা সেই ওভার থেকে ৪ বলেই ২০ রান করে ফেলেছিল দিল্লি।

পরে সোমবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে চেন্নাইয়ের পরের ম্যাচটিতেও খেলতে পারেননি ব্রাভো। আর এখন জানা গেলো, পুরো আসর থেকেই ছিটকে গেছেন ৩৭ বছর বয়সী এ পেস বোলিং অলরাউন্ডার।

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সফলতম বোলারের নাম ডোয়াইন ব্রাভো। এখনও পর্যন্ত বিশ্বের একমাত্র বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে নিয়েছেন পাঁচশর বেশি উইকেট। কুড়ি ওভারের ক্রিকেটে ৪৭১ ম্যাচে তার শিকার ৫১২ উইকেট। দ্বিতীয় অবস্থানে থাকা লাসিথ মালিঙ্গা ও সুনিল নারিনের উইকেট ৩৯০টি।

আইপিএলেও সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় ওপরের দিকে রয়েছেন এ ডেথ স্পেশালিস্ট বোলার। এখনও পর্যন্ত ১৪০ ম্যাচে শিকার করেছেন ১৫৩ উইকেট, তার অবস্থান চতুর্থ। এছাড়া আইপিএলের এক আসরে সর্বোচ্চ ৩২ উইকেট শিকারের রেকর্ডটাও ব্রাভোর দখলে।

কুচকির ইনজুরির কারণে ছিটকে পড়ার আগে এবারের আসরে ছয় ম্যাচ খেলতে পেরেছেন ব্রাভো। যেখানে ব্যাট হাতে দুই ইনিংসে করেছেন ৭ রান এবং বল হাতে তার শিকার ছয় ম্যাচে ৬ উইকেট, ওভারপ্রতি রান গুনেছেন সাড়ে আটের বেশি করে।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]