কলকাতাকে ৮৪ রানেই আটকে দিল ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২১ অক্টোবর ২০২০

টি-টোয়েন্টি ম্যাচ নাকি টেস্ট? কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং দেখে ভক্ত-সমর্থকরা এমন প্রশ্ন তুলতেই পারেন। ১২০ বলের খেলায় যে পুরো ওভার ব্যাটিং করেও একশ করতে পারেনি দলটি। আবুধাবিতে ব্যাঙ্গালুরুর বোলারদের তোপে ৮ উইকেটে মাত্র ৮৪ রানে থেমেছে ইয়ন মরগ্যানের দল।

টস জিতে ব্যাট করতে নামাই যেন কাল হয়েছে কলকাতার। শুরুতেই মোহাম্মদ সিরাজের তোপের মুখে পড়ে দলটি। ১৪ রানের মধ্যে হারায় ৪ উইকেট, এর মধ্যে সিরাজেরই শিকার ৩ ব্যাটসম্যান।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে নিয়েই আগুন ঝরাতে থাকেন সিরাজ। ওভারের তৃতীয় বলে দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফেরান রাহুল ত্রিপাথিকে (১), চতুর্থ বলে সরাসরি বোল্ড নীতিশ রানা (০)।

পরের ওভারে শুভমান গিলকে (১) সাজঘরের পথ দেখান নভদ্বীপ সাইনি। চতুর্থ ওভারে আবার সিরাজ। টম ব্যান্টন চাপের মুখেও হাত খুলে খেলতে চেয়েছিলেন। ৮ বলে একটি করে চার ছক্কায় ১০ রান করা এই ব্যাটসম্যানকে উইকেটরক্ষক এবি ডি ভিলিয়ার্সের ক্যাচ বানান সিরাজ।

সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি কলককাতা। দিনেশ কার্তিক (৪), প্যাট কামিন্সও (৪) হন ব্যর্থ। চরম বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে যা একটু লড়েছেন ইয়ন মরগ্যান। তবে চাপ নিয়ে আর কত খেলা যায়!

ইনিংসের ১৬তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন মরগ্যান। ৩৪ বলে ৩ চার আর ১ ছক্কায় করেন ৩৩। শেষদিকে কুলদ্বীপ যাদবের ১৯ বলে ১২ আর লুকি ফার্গুসনের ১৬ বলে ১৯ রানে লজ্জাটা একটু কমায় কলকাতা।

ব্যাঙ্গালুরুর বোলারদের মধ্যে সবচেয়ে সফল সিরাজ, ৪ ওভারে মাত্র ৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন এই পেসার। লেগস্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল পান ২ উইকেট।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]