বৃষ্টির চোখ রাঙানির মধ্যেই রোববার ফাইনাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৪ অক্টোবর ২০২০

আগেই জানা, প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস জেনেই ২৩ অক্টোবর প্রেসিডেন্টস কাপের ফাইনাল পিছিয়ে ২৫ অক্টোবর (রোববার) করা হয়েছে। গতকাল (শুক্রবার) প্রায় সারা দিন ও রাত রাজধানী ঢাকাসহ দেশের প্রায় সর্বত্র অবিরাম ব্যাপক বৃষ্টিপাত হয়েছে।

আজ সারাদিন সূর্যের দেখা মেলেনি। আকাশ মেঘলা ছিল। কয়েক পশলা বৃষ্টিও হয়েছে। মোদ্দা কথা, আকাশের অবস্থা ভালো না। গুমোট ও কালো মেঘের ঘনঘটা আছেই। এরকম মেঘে ঢাকা আকাশে বৃষ্টির চোখ রাঙানির মধ্যে রোববার কি প্রেসিডেন্টস কাপ ফাইনাল হবে? এমন প্রশ্ন কিন্তু উঁকি দিচ্ছে।

অনেকেই সন্দিহান ২৫ অক্টোবরের ফাইনাল মাঠে গড়ানো নিয়ে। প্রায় সারা দিন অমন সংশয়ে কেটেছে। তবে ক্রিকেট অনুরাগীদের জন্য সুখবর, সন্ধ্যার পর প্রায় পৌনে ৭টার দিকে বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হয়েছে, কাল রোববারই ফাইনাল হচ্ছে। মানে নাজমুল হোসেন শান্ত আর মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর প্রেসিডেন্টস কাপের ফাইনাল কাল আয়োজনের পূর্ব সিদ্ধান্ত বহাল আছে।

আশা করা যাচ্ছে, শনিবার রাতের মধ্যে কেটে যাবে আকাশে মেঘের ঘনঘটা। রোববার সকাল থেকে আবার সূর্যের দেখা মিলবে এবং রোদ ঝলমলে দুপুরে মাঠে গড়াবে প্রেসিডেন্টস কাপের ফাইনাল।

তবে সেটা যদি না-ও হয়, দুশ্চিন্তার কিছু নেই। পরদিন মানে ২৬ অক্টোবর সোমবার রিজার্ভ ডে‘ও আছে। কোনো কারণে ২৫ অক্টোবর ফাইনাল মাঠে গড়ানো সম্ভব না হলে পরদিন সোমবার ম্যাচটি হবে।

এদিকে প্রতিযোগিতার বিজয়ী দলের জন্য থাকছে নগদ ১৫ লাখ টাকা অর্থ পুরস্কার। আর রানার্সআপ দলকে দেয়া হবে সাড়ে ৭ লাখ টাকা। ফাইনালসেরা, আসরসেরা পারফরমার ও সেরা ব্যাটসম্যান, বোলার এবং ফিল্ডারের জন্যও থাকছে অর্থ পুরস্কার।

দিন ও সময়সূচিতে আবার পরিবর্তন আনার সঙ্গে খেলা শুরুর সময়ও বদলেছে। জুমআর নামাজের কারণে ফাইনাল দুপুর দেড়টা থেকে ২টায় ঠিক করা হয়েছিল। ফাইনাল শুক্র থেকে রোববারে নিয়ে যাওয়ায় আগের টাইমিংটাই বহাল রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ দুপুর ২টা নয়, খেলা শুরু হবে দুপুর দেড়টায়। আর বিটিভি সরাসরি ফাইনাল ম্যাচটি দেখাবে।

এআরবি/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]