প্রেসিডেন্টস কাপের ‘পিছিয়ে যাওয়া ফাইনাল’ আজ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ২৫ অক্টোবর ২০২০

সবকিছু ঠিকঠাক থাকলে এতদিনে জানা হয়ে যেত, বিসিবি প্রেসিডেন্টস কাপের চ্যাম্পিয়ন কোন দল? কেননা টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের নির্ধারিত তারিখ ছিল ২৩ অক্টোবর; প্রকৃতি বাগড়া দিলে রিজার্ড ডে হিসেবে ছিল ২৪ অক্টোবর। কিন্তু ফাইনালের আগেরদিন বদলে দেয়া হয় এ সূচি।

প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস থাকায় বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলের মধ্যেই বদলে দেয়া হয়েছে ফাইনালের সূচি; ২৩ অক্টোবর তো নয়ই, রিজার্ভ ডে অর্থাৎ ২৪ তারিখেও রাখা হয়নি ফাইনাল। আবহাওয়া অনুকূলে আসবে- এমন আশায় ফাইনালের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ অক্টোবর।

অর্থাৎ আজ (রোববার) হবে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল। গত কয়েকদিনের গুমোট আবহাওয়া ও টানা বৃষ্টির পর রোববার সকাল থেকে দেখা যাচ্ছে ঝলমলে আকাশ, ফলে দুই দিন পিছিয়ে যাওয়া এ ফাইনাল ম্যাচটি নিয়ে তেমন কোনো সংশয়-শংকা নেই। নির্ধারিত সময়েই হবে ফাইনাল ম্যাচ- এমনটাই আশা সকলের।

ডাবল লেগভিত্তিক রাউন্ড রবিন পর্ব শেষে শিরোপা নিষ্পত্তির লড়াইয়ে টিকে রয়েছে মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল শান্ত একাদশ। প্রথম পর্বের চার ম্যাচের মধ্যে তিনটিতেই হেরে বিদায় নিয়েছে তামিম ইকবাল একাদশ। অন্যদিকে তিনটি ম্যাচ জিতেছিল শান্তর দল, অপর ফাইনালিস্ট মাহমুদউল্লাহ একাদশ পেয়েছিল দুই দল।

প্রথম পর্বে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে খেলা দুইটি ম্যাচেই জিতেছে নাজমুল শান্ত একাদশ। তারা হেরেছে কেবল তামিম ইকবাল একাদশের বিপক্ষে প্রথম ম্যাচটিতে। অন্যদিকে মাহমুদউল্লাহর দলের দুইটি জয়ই তামিম একাদশের বিপক্ষে। ফলে ফাইনাল ম্যাচটিতে খানিক এগিয়েই থাকবে শান্তর দল।

রোববার সকাল থেকে মিলেছে সূর্যের দেখা, রোদ ঝলমলে দুপুরে মাঠে গড়ানোর অপেক্ষায় প্রেসিডেন্টস কাপের ফাইনাল। তবে সেটা যদি না-ও হয়, দুশ্চিন্তার কিছু নেই। পরদিন মানে ২৬ অক্টোবর (সোমবার) রিজার্ভ ডে’ও আছে। কোন কারণে ২৫ অক্টোবর ফাইনাল মাঠে গড়ান সম্ভব না হলে সোমবার ম্যাচটি হবে।

এদিকে প্রতিযোগিতার বিজয়ী দলের জন্য থাকছে নগদ ১৫ লাখ টাকা অর্থ পুরস্কার। আর রানার্সআপ দলকে দেয়া হবে সাড়ে ৭ লাখ টাকা। এছাড়া ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়, আসর সেরা খেলোয়াড়, সেরা ব্যাটসম্যান, সেরা বোলার এবং সেরা ফিল্ডারের জন্যও থাকছে আকর্ষনীয় অর্থ পুরস্কার।

দিন ও সময়সূচিতে আবার পরিবর্তন আনার সঙ্গে খেলা শুরুর সময়ও বদলেছে। জুমার নামাজের কারণে শুক্রবারের ফাইনাল দুপুর দেড়টা থেকে পিছিয়ে দুইটায় ঠিক করা হয়েছিল। ফাইনাল শুক্র থেকে রোববারে নিয়ে যাওয়ায় আগের টাইমিংটাই বহাল রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ দুপুর ২টা নয়, খেলা শুরু হবে দুপুর দেড়টায়। সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভিতে সরাসরি ফাইনাল ম্যাচটি সম্প্রচারিত হবে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]