কোহলিদের হারিয়ে আশা টিকিয়ে রাখলো ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৫ অক্টোবর ২০২০

শেষ মুহূর্তে এসে যেন জ্বলে উঠলো মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সুতোর মত ঝুলতে থাকা আশাটাকে টিকিয়ে রেখেছে মহেন্দ্র সিং ধোনিরা।

জয়ের জন্য লক্ষ্যটা খুব বড় ছিল না চেন্নাইয়ের সামনে। কেবল ১৪৬ রানের। এই লক্ষ্য তাড়া করতে নেমে একেবারেই বেগ পেতে হয়নি ধোনি-রাইডুদের। ৮ বল হাতে রেখেই খুব সহজে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই সুপার কিংস।

এই জয়ের ফলে ১২ ম্যাচ শেষে চেন্নাইয়ের পয়েন্ট দাঁড়াল ৮। রাজস্থান রয়্যালসকে পেছনে ফেলে সাত নম্বরে উঠে এসেছে ধোনির দল। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে রয়েছে তারা। ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১১ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে, রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঋতুরাজ গায়কোয়াড় এবং ফ্যাফ ডু প্লেসি ৫.১ ওভারে গড়ে তোলেন ৪৬ রানের জুটি। ১৩ বলে ২৫ রানের ইনিংস খেলে এ সময় আউট হন ডু প্লেসি। এরপর গায়কোয়াড়ের সঙ্গে জুটি বাধেন আম্বাতি রাইডু। ২৭ বলে তিনি করেন ৩৯ রান। মূলতঃ এই জুটির ওপর ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

৫১ বলে সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেন ঋতুরাজ গায়কোয়াড়। ৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। আম্বাতি রাইডু ৩টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ২টি।

২১ বলে ১৯ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ধোনি। ৩টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে। ক্রিস মরিস এবং ইয়ুজবেন্দ্র চাহাল নেন ১টি করে উইকেট।

আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]