বাদ পড়া রোহিত খেলতে পারেন আইপিএলে এমনকি অস্ট্রেলিয়াতেও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২৭ অক্টোবর ২০২০

আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। কিন্তু এই সফরে তিন ফরমেটের দলে একটিতেও নেই ভারতীয় ওপেনার রোহিত শর্মা। চোটের কারণে ছিটকে পড়া রোহিতকে এক ফরমেটেও জায়গা না দেয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্নটা ওঠছে-আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে যেতে পারবেন না, আইপিএল তবে তো খেলা সম্ভবই নয় রোহিতের।

মারকুটে এই ওপেনারের মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আর মাঠে নামা হচ্ছে না, ধরেই নিয়েছেন আইপিএল সমর্থকরা। কিন্তু তাদের জন্য আশার খবর, রোহিত আইপিএলে মাঠে নামতে পারেন এমনকি তাকে দেখা যেতে পারে অস্ট্রেলিয়া সফরেও।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) মিডিয়া রিলিজে রোহিতের চোট সম্পর্কে কিছু বলা না হলেও জানানো হয়েছে-তার উন্নতি পর্যবেক্ষণে রাখছে মেডিক্যাল টিম। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি তাদের অধিনায়ককে নিয়ে।

গত ১৮ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের পর আর রোহিত মুম্বাইয়ের হয়ে মাঠে নামতে পারেননি। ২৩ অক্টোবর চেন্নাই সুপার কিংসের বিপক্ষ ম্যাচের কয়েক মিনিট আগে জানানো হয়, পাঞ্জাবের বিপক্ষে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন রোহিত।

এর মধ্যে বিসিসিআই অস্ট্রেলিয়া সফরের স্কোয়াড ঘোষণা করেছে রোহিতকে ছাড়াই। অথচ মুম্বাই ফ্র্যাঞ্চাইজি এক টুইট ভিডিওর মাধ্যমে জানিয়েছে, চোটের পর আবুধাবিতে ব্যাটিং অনুশীলনেও নেমেছেন এই ওপেনার।

এই ভিডিওটি প্রকাশ্যে আসার পর স্বভাবতই অনেকের মনে ধারণা জন্মেছে, আইপিএলের শেষের দিকের ম্যাচগুলো খেলতে পারেন রোহিত। এমনকি চোট থেকে যদি সেরেই উঠেন, তবে তো অস্ট্রেলিয়া সফরেও যোগ দিতে বাধা থাকবে না।

যদিও বিসিসিআইয়ের মেডিক্যাল দলের পরামর্শ আপাতত রোহিতকে নিয়ে বাড়তি ঝুঁকি না নেয়ার। সেক্ষেত্রে আইপিএলে খুব বেশি প্রয়োজন না হলে হয়তো নামবেন না রোহিত।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]