ধোনিকে পরের আইপিএল খেলতে কি পরামর্শ দিলেন সাঙ্গাকারা?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৬ পিএম, ৩০ অক্টোবর ২০২০

শেষটা ভালো হলো না মহেন্দ্র সিং ধোনির। আইপিএল শুরুর আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর বলে দিয়েছিলেন। সবাই ভেবেছিল আইপিএলে খুব মনযোগী হবেন। দলকে সেরা সাফল্য এনে দেবেন। কিন্তু ধোনি পারেননি। সেরা সাফল্য তো দুরে থাক, সবার আগেই আইপিএল থেকে বিদায় নিশ্চিত হলো তার দলের।

শেষ ম্যাচটিও যদি জিতে যায় চেন্নাই, তাহলে কি ধোনির দল যাবে শেষ চারে? হিসেব নিকেশ অনেক কিছুই আছে। তবে আপাত দৃষ্টিতে সেটা মনেই হচ্ছে না। সুতরাং, এবারের আইপিএল পর্ব কার্যত শেষ চেন্নাইয়ের। ধোনি নিজেও নিজেকে মেলে ধরতে পারেননি এবারের আইপিএলে।

তাহলে একই সঙ্গে ধোনিরও আইপিএল শেষ? ৩৮ বছর তো পার করে ফেলেছেন। আগামী আইপিএল কি তিনি খেলবেন? শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার পরামর্শ শুনলে হয়তো আগামী আইপিএল তিনি খেলতেও পারবেন।

শ্রীলঙ্কার কিংবদন্তি উইকেটকিপার ব্যাটসম্যান এবং সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা মনে করছেন, আগামী আইপিএলেও খেলতে পারেন ধোনি। তবে সে জন্য তাকে অবশ্যই খেলতে হবে প্রতিযোগিতামূলক ম্যাচ।

আইপিএলে ধোনির খারাপ ফর্মের কারণ কী? দীর্ঘদিন ম্যাচ না খেলাই দায়ী বলে মনে করছেন সাঙ্গা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘পারফর্ম করার খিদে রয়েছে এমএসডির। আমি জানি, নিজের পঞ্চাশের চেয়ে দলের জয় ধোনির কাছে অনেক বড়। দল জিতলে ১০ রান করেও খুশি থাকেন ধোনি। শেষ দুই ম্যাচের কথা না ভেবে পরের বছর ফিরে আসার কথা ভাবা উচিত। সে জন্য খেলতে হবে প্রতিযোগিতামূলক ম্যাচ। দুটো আইপিএলের মাঝে ম্যাচ না খেললে ফর্মে ফেরা সম্ভব হবে না।’

চলতি আইপিএলে ধোনি খেলেছেন ১৩ ম্যাচ। রান করেছেন ২০০। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বৃহস্পতিবার ৪ বলে মাত্র ১ রান করে চেন্নাই অধিনায়ক বোল্ড হলেন বরুণ চক্রবর্তীর বলে।

১৩টি ম্যাচ খেলে ফেললেও ছন্দে ফিরতে পারলেন না ধোনি। খেলা থেকে দীর্ঘদিন সরে থাকার জন্যই ধার হারিয়েছেন তিনি। আইপিএলের আগে শেষবার ধোনিকে দেখা যায় বিশ্বকাপ সেমিফাইনালে। ১০ জুলাই, ২০১৯ ভারতের হয়ে শেষ বার নেমেছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

এরপর ধোনিকে দেখা যায় চেন্নাই জার্সিতে এই বছরের ১৯ সেপ্টেম্বর আইপিএলের উদ্বোধনী ম্যাচে। এক বছরের বেশি সময় তিনি ছিলেন মাঠের বাইরে। তারপর মাঠে ফিরে ফরম খুঁজে না পাওয়ার জন্য প্রতিযোগিতামূলক ম্যাচ না খেলাকেই কারণ হিসেবে দেখছেন সাঙ্গাকারা। ধোনি কী করেন, সেটা দেখা যাবে আইপিএলের পর।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]