আফ্রিদিকে রেখেই বিমান চলে গেলো শ্রীলঙ্কায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ২৪ নভেম্বর ২০২০

কথা ছিল আজ (সোমবার) সকালে শ্রীলঙ্কাগামী বিমানে উঠবেন। কিন্তু পাকিস্তানের বুমবুম খ্যাত শহিদ আফ্রিদি কোনো কারণে সময়মত বিমানবন্দরে এসে পৌঁছাতে পারেননি। যার ফলে শ্রীলঙ্কার বিমানেও আর ওঠা হলো না তার। তাকে রেখেই শ্রীলঙ্কায় চলে গেছে তার জন্য নির্ধারিত বিমানটি।

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) গল গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক আফ্রিদি। আজ বিমানে উঠতে পারলে টুর্নামেন্টের প্রথম থেকেই খেলতে পারতেন তিনি। কিন্তু তাকে রেখে বিমান চলে যাওয়ায় এলপিএলের অন্তত প্রথম দুটি ম্যাচ নিশ্চিত খেলতে পারবেন না তিনি।

আফ্রিদি নিজেই আজ এক টুইট বার্তায় জানিয়েছেন তার বিমান মিস করার কথা। তবে, একই সঙ্গে জানিয়েছেন, তিনি খুব দ্রুতই শ্রীলঙ্কায় গিয়ে তার সতীর্থদের সঙ্গে একত্রিত হবেন। কিন্তু কবে পরবর্তী ফ্লাইট, কবে তিনি শ্রীলঙ্কা যাবেন- সে সবের কিছুই উল্লেখ করেননি।

গল গ্ল্যাডিয়েটর্সও জানিয়ে দিয়েছে, আফ্রিদি প্রথম দুটি ম্যাচ মিস করতে যাচ্ছেন। তারা একই সঙ্গে প্রত্যাশা করছে, খুব দ্রুতই আফ্রিদি তাদের সঙ্গে যোগ দেবেন। যদিও, আফ্রিদি শ্রীলঙ্কায় পৌঁছার পর বায়ো-বাবল সিকিউর পরিবেশে প্রবেশ করতে হলে অন্তত তিনদিন আইসোলেশনে থাকতে হবে। একই সঙ্গে, প্রয়োজন হলে আরও কিছুদিন কোয়ারেন্টানে কাটাতে হতে পারে তাকে।

এ নিয়ে তৃতীয়বার ধাক্কা খেলো এলপিএলের দল গল গ্ল্যাডিয়েটর্স। কারণ, দলটির মূলতঃ অধিনায়ক ছিলেন লঙ্কান টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তিনি হঠাৎ গত সপ্তাহে নিজেকে টুর্নামেন্ট থেকে সরিয়ে নেন, পর্যাপ্ত প্রস্তুতি নেয়া হয়নি বলে।

এরপর দলটি অধিনায়ক নির্বাচন করে পাকিস্তানের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে। কিন্তু নিউজিল্যান্ড সিরিজে সরফরাজ হঠাৎ সুযোগ পাওয়ায় আবারও অধিনায়ক পরিবর্তন করতে হয় গলকে। দায়িত্ব দেয়া হয় আফ্রিদিকে।

এবার বিমান ধরতে ব্যর্থ হওয়ায় আফ্রিদিও খেলতে পারছেন না প্রথম দুই ম্যাচ। যার ফলে সহ-অধিনায়ক ভানুকা রাজাপাকষে সম্ভবত প্রথম দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন। ২৭ নভেম্বর প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে জাফনা স্টললায়ন্সের। পরেরদিনই তাদের দ্বিতীয় ম্যাচ কলম্বো কিংসের বিপক্ষে।

২৬ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে লঙ্কান প্রিমিয়ার লিগ তথা এলপিএল।

আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]