সিরিজ শুরুর আগে দুই খেলোয়াড়কে হারাল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৩ এএম, ২৫ নভেম্বর ২০২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই জোড়া ধাক্কা খেল নিউজিল্যান্ড ক্রিকেট দল। পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম এবং প্রথম ম্যাচ খেলতে পারবেন না বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল।

আগামী ৩ ডিসেম্বর শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিতে পারবেন না দুজনের কেউই। তবে দ্বিতীয় ম্যাচে ফেরার সম্ভাবনা রয়েছে এজাজের। ডান পায়ের হারের ইনজুরিতে ছিটকে গেছেন গ্র্যান্ডহোম, এজাজ এখনও তার কাফ মাসলের ইনজুরি থেকে সেরে উঠতে পারেননি।

গ্র্যান্ডহোমের বদলে টেস্ট সিরিজের জন্য ডেকে নেয়া হয়েছে আরেক অলরাউন্ডার ড্যারেল মিচেলকে। গতবছর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টেস্ট অভিষেক হয়েছে মিচেলের। এছাড়া এজাজের বদলে প্রথম টেস্টের জন্য ডাকা হয়েছে মিচেল স্যান্টনারকে।

বাঁহাতি স্পিনার স্যান্টনারকে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচের অধিনায়কত্বও দেয়া হয়েছে। টেস্ট স্কোয়াডে যোগ দেয়ার জন্য দুই ম্যাচ খেলে চলে যাবেন কেন উইলিয়ামসনের জায়গায় দায়িত্ব পাওয়া টিম সাউদি। তার জায়গায় শেষ ম্যাচটিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার।

দলের মধ্যে হঠাৎ আসা জোড়া ধাক্কার ব্যাপারে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেডের ভাষ্য, ‘গ্র্যান্ডহোম ও এজাজের ছিটকে যাওয়াটা আমাদের টি-টোয়েন্টি স্কোয়াডেও বড় প্রভাব ফেলেছে। কেননা টি-টোয়েন্টি স্কোয়াড থেকেই টেস্টের জন্য খেলোয়াড় দিতে হচ্ছে। এমনিতেই ব্যস্ত সূচি, এখন আবার ইনজুরির ধাক্কা চ্যালেঞ্জটা বাড়িয়ে দিয়েছে।’

পরিবর্তনের ব্যাপারে কিউই কোচ বলেন, ‘শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ড্যারেল মিচেল ও মিচেল স্যান্টনারকে নেয়া হয়েছে। তারা শেষ ম্যাচ খেলে আবার টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেবে। মঙ্গলবার তাদের ফিটনেস সম্পর্কে নিবিড় পর্যবেক্ষণ করা হবে। এরপরই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।’

আগামী ২৭ থেকে অকল্যান্ডে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট দলের খেলোয়াড়রা অনুশীলন শুরু করবেন ৩০ নভেম্বর থেকে। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৩ ডিসেম্বর, হ্যামিল্টনে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড
টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট (উইকেটকিপার), রস টেইলর।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ড্যারেল মিচেল, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল (মিচেল স্যান্টনার), টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]