ম্যারাডোনার মৃত্যুতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে নীরবতা পালন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৬ নভেম্বর ২০২০

পুরো ফুটবল বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। বুধবার রাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে মৃত্যুর কোলে ঢলে পড়েন ফুটবল ইতিহাসের এ মহানায়ক।

মাত্র কয়েকদিন আগেই রক্তক্ষরণজনিত কারণে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল। কয়েকদিন হাসপাতালে থাকার পর ডাক্তাররা তাকে পুনর্বাসন কেন্দ্রে পাঠিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই বুধবার হার্ট অ্যাটাক করেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। যেখান থেকে আর ফেরা হয়নি।

ম্যারাডোনার মৃত্যুর শোক ছুঁয়ে গেছে বিশ্বের সব মানুষকে। ফুটবল ছাপিয়ে পুরো বিশ্ব ক্রীড়াঙ্গনেরই অন্যতম বিজ্ঞাপন ছিলেন বর্ণিল চরিত্রের ম্যারাডোনা। তার মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। পাশাপাশি চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ম্যারাডোনার স্মরণে পালন করা হলো এক মিনিট নীরবতা।

আজ (বৃহস্পতিবার) দিনের প্রথম ম্যাচের পর মাঠে যখন দুই ম্যাচের চার দল উপস্থিত, তখন নীরবতা পালনের সিদ্ধান্ত নেয় বিসিবি। জেমকন খুলনা, বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর খেলোয়াড়রা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ম্যারাডোনার স্মরণে নীরবতা পালন করেন। তখন ভিন্ন আরেক সারিতে গ্রাউন্ডস স্টাফরাও দাঁড়ান নীরবতা পালনে। এছাড়া প্রেসিডেন্টস বক্সে উপস্থিত বিসিবি কর্তাব্যক্তিরাও এতে অংশ নেন।

এসময় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে বিসিবি ও টি-স্পোর্টসের সৌজন্যে ম্যারাডোনাকে ট্রিবিউট জানিয়ে একটি ছোট ভিডিও ক্লিপ দেখানো হয়। যেখানে আর্জেন্টাইন কিংবদন্তির ফুটবল জীবনের উল্লেখযোগ্য মুহূর্তগুলো ছিল।

এসএএস/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]