এবার কুড়ি ওভারেও অভিষেক ‘পৌনে ৭ ফুট’ উচ্চতার পেসারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৭ নভেম্বর ২০২০

আন্তর্জাতিক মঞ্চে ওয়ানডে ও টেস্ট ফরম্যাটের স্বাদ আগেই পেয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের দীর্ঘদেহী পেসার কাইল জেমিসন। এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও নাম লেখালেন ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এ পেসার।

পাকিস্তানের ৭ ফুট ১ ইঞ্চি লম্বা পেসার মোহাম্মদ ইরফান দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকায়, বর্তমান খেলোয়াড়দের মধ্যে কাইল জেমিসনের উচ্চতাই এখন সবচেয়ে বেশি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই অভিষেক হয়ে গেল তার। ইতোমধ্যে দুইটি করে ওয়ানডে ও টেস্ট খেলেছেন তিনি।

শুধু জেমিসন নয়, সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে নিউজিল্যান্ডের পক্ষে আন্তর্জাতিক অভিষেক করানো হয়েছে বাঁহাতি ব্যাটসম্যান ডেভন কনওয়েকেও। দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ ক্রিকেটার চলতি বছরেই নিউজিল্যান্ডের হয়ে খেলার অনুমতি পেয়েছেন।

ম্যাচটিতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। টসের সিদ্ধান্ত ম্যাচে তেমন প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

বৃষ্টির কারণে বারবার বন্ধ হয়ে যাচ্ছে খেলা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত খেলা হয়েছে মাত্র ২ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে ২৬ রান করে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে ফ্লেচার ৮ বলে ১৮ ও ব্রেন্ডন কিং ৪ বলে ৮ রান করেছেন।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, টিম সেইফার্ট, গ্লেন ফিলিপস, ডেভন কনওয়ে, রস টেলর, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, কাইল জেমিসন, লকি ফার্গুসন এবং হ্যামিশ বেনেট।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
আন্দ্রে ফ্লেচার, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, শিমরন হেটমায়ার, কাইরন পোলার্ড, ফাবিয়ান অ্যালেন, কেমো পল, শেলডন কটরেল, ওশান থমাস এবং কেসরিক উইলিয়ামস।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]