এবার আফ্রিদিকে দেখিয়ে রাসেলের ১৪ বলে ফিফটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৯ নভেম্বর ২০২০

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) ক্রিকেটে নিজেদের প্রথম ম্যাচে সাইক্লোন ইনিংস খেলেছিলেন গল গ্ল্যাডিয়েটরসের অধিনায়ক শহীদ আফ্রিদি। মাত্র ২০ বলে ফিফটি করার পর আউট হন ২৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে। ঠিক পরের ম্যাচে এর বিপরীত অভিজ্ঞতাই হলো আফ্রিদি ও গোলের। তাদের সামনে রেখে তাণ্ডব চালালেন আন্দ্রে রাসেল।

শনিবার রাতে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলম্বো কিংস ও গল গ্ল্যাডিয়েটরস। অতিবৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ইনিংসপ্রতি মাত্র ৫ ওভারে। এই পাঁচ ওভারের ম্যাচে একাই ৬৫ রান করেছেন রাসেল, তাও কি না মাত্র ১৯ বল খেলে।

রাসেলের এমন ব্যাটিংয়ের সুবাদে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে কলম্বো। অন্যদিকে পরপর দুই ম্যাচেই হারল আফ্রিদির গল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে কলম্বো করেছিল ৯৬ রান। জবাবে গল থেমে যায় ৬২ রানে। ফলে কলম্বো পায় ৩৪ রানের জয়।

ম্যাচের দৈর্ঘ্য কমে আসায় পরিকল্পনায় বদল এনে রাসেলকে ওপেনিংয়ে পাঠায় কলম্বো। মোহাম্মদ আমিরের করা মুখোমুখি প্রথম বলটি ডট খেলেন রাসেল। তার খেলা পরের ছয় ডেলিভারিতে আসে ৬, ৪, ৬, ৪, ৪ ও ৬; প্রথম সাত বলেই রাসেল করে ফেলেন ৩০ রান।

Russell

মুখোমুখি অষ্টম বলে ২ রান নিয়ে পরের তিন বলে আবার হাঁকান তিনটি চার। এরপর একটি সিঙ্গেল নিয়ে হাঁকান জোড়া বাউন্ডারি। এতে মাত্র ১৪ বলে ৮ চার ও ৩ ছয়ের মারে ৫৩ রান করে ফেলেন রাসেল। কুড়ি ওভারের ক্রিকেটে এটি যৌথভাবে তৃতীয় দ্রুততম ফিফটি।

হাফসেঞ্চুরি পূরণের পর আরও পাঁচ বল খেলেন রাসেল। যেখানে ১টি করে চার-ছয়ের মারে ১২ রান করেন তিনি। সবমিলিয়ে ১৯ বলে ৯ চার ও ৪ ছয়ের মারে করেন ৬৫ রান। সঙ্গে লরি ইভানস ১০ বলে ২১ রান করলে মাত্র ৫ ওভারে ৯৬ রানের সংগ্রহ দাঁড় করায় কলম্বো।

গলের পক্ষে বল হাতে ২ ওভারে ৪৬ রান বিলি করেন মোহাম্মদ আমির। আসিথা ফার্নান্দো ১ ওভারে দেন ২৬ রান। আফ্রিদির ১ ওভার থেকে আসে ১৩ রান।

মাত্র ৫ ওভারে ৯৭ রানের লক্ষ্য তাড়া করতে প্রয়োজন ছিল আফ্রিদির কোনো স্পেশাল ইনিংস। কিন্তু তাকে ওপেনিংয়ে নামায়নি গল। ইনিংস সূচনা করতে নেমে আসেলা গুনারাত্নে একাই খেলে ফেলেন আড়াই ওভার (১৫ বল), রান করে মাত্র ৩০। আরেক ওপেনার জাজাই করেন ৬ বলে ৬ রান।

পরে শহীদ আফ্রিদি ৬ বলে ১২ ও আজম খান ৩ বলে ১০ রান করে নির্ধারিত ৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৬২ রান করে গল, পায় পরপর দ্বিতীয় পরাজয়ের স্বাদ। পয়েন্ট টেবিলেরও তলানিতে তারা, শীর্ষে কলম্বো।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]