নিজের ভুলে অপরাজিত ৯৯, ম্যাচ শেষে বললেন গণিত ক্লাসে ফিরতে হবে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১১ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

ইংল্যান্ডের জয় তখন নিশ্চিত। ১৫ বলে দরকার ১ রান। হাতে ৯ উইকেট। ডেভিড মালান অপরাজিত ৯৮ রানে। চাইলে দেখেশুনে বাউন্ডারির জায়গা করে নিতে পারতেন। জয়ের রেকর্ডের সঙ্গে থাকতো তার তিন অংকের ম্যাজিক ফিগারটাও।

কিন্তু মালান সেই চেষ্টাটাই করলেন না। ১৮তম ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকানোর পর চতুর্থ বলটি কভারে ঠেলেই এক রানের জন্য দৌড়লেন। ইংল্যান্ডের জয় নিশ্চিত হলো, কিন্তু মালানের সেঞ্চুরিটা হলো না। বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকলেন ৯৯ রানেই।

মালানের এমন কাণ্ড দেখে অবাক সবাই। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি, এমন সুযোগ তো আর সবসময় আসে না! হাতে এত সময় থাকতেও কেন চেষ্টা করলেন না? মালান নিজেও বুঝতে পারছেন না, কি কারণে ওই সময় সিঙ্গেলস নিতে গিয়েছিলেন। হিসেবে গড়মিল হয়ে গিয়েছিল বোধ হয়।

কেপটাউনে মঙ্গলবার মালানের বিধ্বংসী ইনিংসে ভর করেই দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেট আর ১৪ বল হাতে রেখে হারিয়েছে ইংল্যান্ড। সফরকারি দল তিন ম্যাচের সিরিজটি জিতে নিয়েছে ৩-০ ব্যবধানে।

৪৭ বলে ১১ চার আর ৫ ছক্কায় ৯৯ রানের হার না মানা ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন মালানই। কিন্তু এত কিছুর পরও আক্ষেপ তো রয়েই গেছে, থাকারই কথা। ম্যাচ শেষে মজা করে বললেন, ‘আমার আবার গণিত ক্লাসে ফিরতে হবে।’

টি-টোয়েন্টির ইতিহাসে ৯৯ রানের ইনিংস আছে কেবল তিন ব্যাটসম্যানের। মজার ব্যাপার হলো তিনজনই ইংল্যান্ডের। ২০১২ সালে নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৯ করে আউট হন অ্যালেক্স হেলস। একই বছর কলম্বোতে আফগানিস্তানের বিপক্ষে লুক রাইট করেন অপরাজিত ৯৯। এবার করলেন মালান।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]