ফুটবলের জন্য শুক্রবার বঙ্গবন্ধু কাপের সূচিতে পরিবর্তন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

প্রতিবার বিপিএলে বলে দেয়া থাকে, শুক্রবারের সূচিতে বদল হবে এবং সেটা জুমার নামাজের কারণে। তাই বিপিএলে প্রতি শুক্রবারের খেলা শুরু হয় জুমার নামাজের পর তথা অন্য দিনের খেলার চেয়ে ৩০ মিনিট পর।

এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি আসরেও সে রীতি অনুস্মরণ করা হয়েছে। অন্য দিনের চেয়ে শুক্রবার দুই ম্যাচই আধ ঘণ্টা দেরিতে শুরু হচ্ছে।
আসরের সব ম্যাচ শুরু হচ্ছে বেলা দেড়টায় আর শুক্রবার প্রথম ম্যাচের সময় নির্ধারিত আছে দুপুর ২ টায়। আর দ্বিতীয় খেলা সাড়ে ৬টার বদলে শুরু হচ্ছে সন্ধ্যা ৭টায়।

কিন্তু হঠাৎ করে আগামী ৪ নভেম্বর শুক্রবারের খেলার সময় সূচি বদল। ম্যাচ শুরুর সময় এগিয়ে আনা হয়েছে অনেকটা। প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টার পরিবর্তে বেলা ১২টায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টার বদলে বিকেল ৫ টায়। প্রথম ম্যাচের টস হবে সকাল সাড়ে ১১টায়। আর দ্বিতীয় ম্যাচের টসের সময় নির্ধারিত আছে বিকেল সাড়ে ৪ টায়।

হঠাৎ কেন শুক্রবারের খেলা দুটির সময় ২ ঘণ্টা করে এগিয়ে আনা হলো? উত্তর খুঁজতে গিয়ে বেরিয়ে এসেছে, রাত ১০ টায় কাতারে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশ জাতীয় ফুটবল দল মাঠে নামবে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে। এ কারণে খেলার সময় সূচি পাল্টানো হয়েছে।

৪ ডিসেম্বর শুক্রবারের খেলার সময় পাল্টানোর কারণ জানাতে গিয়ে বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন জাগো নিউজকে বলেন, মূলতঃ জুমার নামাজ আর রাতে কাতারে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যাচের সাথে সামঞ্জস্য রেখেই সূচিতে রদবদল আনা হয়েছে।

এআরবি/আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]