কোহলির কি দুর্ভাগ্য, তিন ম্যাচেই আউট একজনের হাতে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১২ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

এবারের অস্ট্রেলিয়া সফরের শুরুটা ভারত অধিনায়ক বিরাট কোহলির জন্য পুরোপুরি সুখের হচ্ছে না। কিছুটা মিশ্র অনুভূতি হচ্ছে। এর মধ্যে একে তো পিতৃত্বকালীন ছুটি নিয়ে রাখছেন, যা নিয়ে তুমুল সমালোচনার শিকার হতে হচ্ছে তাকে। অন্যদিকে, অস্ট্রেলিয়ার কাছে প্রথম দুই ম্যাচ হেরে নেতৃত্ব নিয়ে সমালোচিত হয়েছেন তিনি।

শেষ দুই ম্যাচে কোহলির ব্যাট থেকে ভালোই রান বেরিয়ে এসেছে। কিন্তু একটা দুর্ভাগ্য তাকে তাড়া করে ফিরছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচেই তিনি আউট হয়েছেন অস্ট্রেলিয়ার নির্দিষ্ট এক বোলারের হাতে।

সিডনি হোক বা ক্যানবেরা। বিরাট কোহালির উইকেট নিলেন জশ হ্যাজলউডই। অসি এই পেসারের বলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজে প্রতিবার আউট হলেন ভারত অধিনায়ক। ৩ ম্যাচে তিনবারই ‘বিরাট উইকেট’ নিলেন হ্যাজলউড।

বিরাট কোহলিকে পেলেই যেন জ্বলে ওঠেন হ্যাজলউড। তার কাছে কোহলি মানেই যেন মজার এক উইকেট। এ নিয়ে সব ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে সাতবার বিরাটকে সাজঘরের রাস্তা দেখিয়েছেন এই অসি পেসার। যদিও এখনও সবচেয়ে বেশিবার বিরাটকে আউট করার কৃতিত্ব ধরে রেখেছেন টিম সাউদি (১০)।

বিরাটের বিরুদ্ধে এই সাফল্য বেশ উপভোগই করেন হ্যাজলউড। তার মতো ৭ বার বিরাটকে ফিরিয়েছেন তার সতীর্থ অ্যাডাম জাম্পাও। ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন এবং ওয়েস্ট ইন্ডিজের রবি রামপালও ৭ বার করে বিরাটের উইকেট পেয়েছেন। ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান নিয়েছেন ৮ বার।

হ্যাজলউড এবারের সিরিজে ৩ ম্যাচে নিয়েছেন মোট ৬ উইকেট। অস্ট্রেলিয়ার অন্য ২ পেসার প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক সেভাবে উইকেট না পেলেও তিনি কিন্তু নিয়মিত উইকেট নিয়েছেন এবং ভারতের সবচেয়ে বড় উইকেটটাই গেলো তার পকেটে।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]