আফ্রিদি-রাসেলদের চেয়ে বেশি মূল্য কুশল-শানাকাদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়ের মাঝেই ঘটা করে আয়োজিত শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ। এরই মধ্যে হয়ে গেছে টুর্নামেন্টের ৮টি ম্যাচ। খুব বেশি তারকা ক্রিকেটার না থাকলেও এলপিএলে খেলছেন আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদিসহ শ্রীলঙ্কার বড় বড় ক্রিকেটাররা।

তবে টুর্নামেন্টের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার কিন্তু আফ্রিদি-রাসেলরা নন। সর্বোচ্চ ৬০ হাজার ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ টাকা) ক্যাটাগরিতে রয়েছেন শ্রীলঙ্কার চার ক্রিকেটার দাসুন শানাকা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিসারা পেরেরা।

শহীদ আফ্রিদি ও আন্দ্রে রাসেলরা রয়েছেন ঠিক এর পরের ক্যাটাগরিতে। যেখানে পারিশ্রমিক ৫০ হাজার ডলার বা প্রায় ৪২ লাখ টাকা। এই ক্যাটাগরিতে আফ্রিদি, রাসেল ছাড়াও রয়েছেন লেন্ডল সিমনস, ইরফান পাঠান, ভানিন্দু হাসারাঙ্গা এবং ডেল স্টেইনরা।

অবাক করার বিষয় হলো, পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমিরকে রাখা হয়েছে সর্বনিম্ন ২৫ হাজার ডলারের (প্রায় ২১ লাখ টাকা) ক্যাটাগরিতে। যেখানে আমির ছাড়াও রয়েছেন জনসন চার্লস, দিনেশ চান্দিমালের মতো ক্রিকেটাররা।

এলপিএলে খেলোয়াড়দের মূল্য তালিকা

৬০ হাজার ডলার : দাসুন শানাকা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিসারা পেরেরা

৫০ হাজার ডলার : লেন্ডল সিমনস, শহীদ আফ্রিদি, ইরফান পাঠান, আন্দ্রে রাসেল, ভানিন্দু হাসারাঙ্গা এবং ডেল স্টেইন

৪০ হাজার ডলার : সুদ্বীপ ত্যাগি, হজরতউল্লাহ জাজাই, মানপ্রিত গণি, নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা এবং আভিশকা ফার্নান্দো

২৫ হাজার ডলার : সামিত প্যাটেল, মোহাম্মদ আমির, জনসন চার্লস, উসমান শিনওয়ারি, লাহিরু কুমারা, ভানুকা রাজাপাকষে, নুয়ান প্রদীপ, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয় ডি সিলভা, অশাদা ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়, সেকুগে প্রসন্ন, আমিলা আপোনসো, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, মিলিন্দা সিরিবর্ধনে, আসিলা গুনারাত্নে, আশান প্রিয়ঞ্জন এবং বিনুরা ফার্নান্দো।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]