শুক্রবার থেকে শুরু ফিরতি পর্বের লড়াই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

প্রথম লেগ শেষে একদিন বিরতি। ৪ ডিসেম্বর শুক্রবার থেকে আবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের রবিন লিগের ফিরতি পর্ব। তবে যারা টিভির পর্দায় চোখ রাখেন, তাদের জন্য আছে একটি নতুন খবর, আগামীকাল দুটি ম্যাচের সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

সাধারণত শুক্রবার জুমআর দিনে দিনের প্রথম ম্যাচ শুরু হয় দুপুর ২টায়। আর পরের খেলা শুরু হয় সন্ধ্যা ৭টায়। তবে বিশেষ কারণে কালকের ম্যাচ দুটি ২ ঘন্টা আগে শুরু হবে।

দুপুরে ফরচুন বরিশাল আর জেমকন খুলনার ম্যাচ শুরু হবে বেলা ১২টায়। আর সন্ধ্যার বদলে বিকেল ৫টায় শুরু বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার রাজশাহীর খেলা।

৫ দলের আসরের প্রথমপর্ব শেষে ৪ ম্যাচের সবক’টি জিতে সবার ওপরে গাজী গ্রুপ চট্টগ্রাম। এছাড়া নেট রানরেটে দ্বিতীয় স্থানে থাকলেও পয়েন্ট প্রাপ্তিতে যৌথভাবে দ্বিতীয় মিনিস্টার রাজশাহী আর জেমকন খুলনা।

এই দুই দলের জয়-পরাজয় সমান। তারা সমান ৪ ম্যাচে দুটিতে জয় আর দুটিতে হেরে ৪ করে পেয়েছে। তবে শ্রেয়তর নেট রানরেটে দ্বিতীয় মিনিস্টার রাজশাহী (০.১৪৫)। অন্যদিকে জেমকন খুলনার নেটরান রেট -০.২৯৫।

একই অবস্থা নিচের দিকেও। ফরচুন বরিশাল আর বেক্সিমকো ঢাকারও জয়-পরাজয় সমান সমান। এই দুই দল সমান খেলায় অংশ নিয়ে একটি মাত্র ম্যাচ জিতেছে। আর বাকি তিনটিতে হেরেছে।

তাই ঢাকা ও বরিশালের পয়েন্ট সমান ২ করে। তবে নেট রানরেটে এগিয়ে আপাতত চার নম্বরে তামিমের বরিশাল (-০.১৫৬)। অন্যদিকে মুশফিকুর রহীমের ঢাকার নেটরান রেট -১.২৪২।

পয়েন্ট টেবিলে লড়াই আছে। নকআউট পর্বে যাওয়ার লড়াইয়েও চলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। তবে মাঠের ক্রিকেট তেমন জমেনি। হাতে গোণা কয়েকটি ম্যাচ ছাড়া  ১০ খেলার প্রথম পর্বের বেশির ভাগ ম্যাচই রান খরায় ভুগেছে।

দেখা যাক, ফিরতি পর্বে কি হয়! প্রথম পর্বে অনায়াসে সব ম্যাচ জেতা চট্টগ্রাম কি এক নম্বরে থেকেই নকআউট পর্বে খেলবে? নাকি এ পর্বে হিসেব বদলে যাবে?

পয়েন্ট টেবিল

দল  

ম্যাচ

জয়

পরাজয়

পয়েন্ট 

নেটরান

চট্টগ্রাম

৪ 

৪  

০ 

১.৬৮৯

রাজশাহী

২  

৪   

০.১৪৫

খুলনা

-০.২৯৫

বরিশাল

১ 

২  

-০.১৫৬

ঢাকা  

৩    

২  

 -১.২৪২

এআরবি/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]