অস্ট্রেলিয়াকে ১৬২ রানের লক্ষ্য দিল ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

ক্যানবেরার মানুকা ওভাল ভারতীয়দের জন্য অনেকটাই সৌভাগ্যের ভেন্যু বলা যায়। কারণ, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে এসে মানুকা ওভালে জয় পেয়েছিল বিরাট কোহলি অ্যান্ড কোং। সেই মাঠেই শুরু হলো তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

টি-টোয়েন্টি ফরম্যাটের সিরিজের শুরুতে অবশ্য টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল অসি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। ব্যাট করতে নেমে অসি বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি ভারতীয় ব্যাটসম্যানরা।

তবুও ওপেনার লোকেশ রাহুল আর লেট মিডল অর্ডারে রবিন্দ্র জাদেজার ব্যাটে ভর করে স্বাগতিক অস্ট্রেলিয়ার সামনে ১৬২ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে ভারত। ১ রান করে মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে যান শিখর ধাওয়ান। ৯ বলে ৯ রান করে বোলার মিচেল সুইপসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান বিরাট কোহলিও। সাঞ্জু স্যামসন চেষ্টা করেন লোকেশ রাহুলের সঙ্গে একটা জুটি গড়ার। কিন্তু তিনিও ১৫ বলে ২৩ রান করে ফিরে যান।

মানিশ পান্ডে ৮ বলে করেন মাত্র ২ রান। হার্দিক পান্ডিয়া ১৫ বলে ১৬ রান করে আউট হয়ে যান। এরই ফাঁকে ধীরে-সুস্থে খেলে হাফ সেঞ্চুরি পূরণ করেন লোকেশ রাহুল। ৪০ বলে তিনি ৫১ রান করে আউট হয়ে যান।

শেষ দিকে রবিন্দ্র জাদেজা একটু দাঁড়ানোর কারণে ভারতের রান দেড় ’শ পার হয়। ২৩ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা। ৫ বলে ৭ রান করেন ওয়াশিংটন সুন্দর। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে ভারত।

অসি বোলারদের মধ্যে মইসেস হেনরিক্স ৪ ওভারে ২২ রান দিয়ে নেন ৩ উইকেট। মিচেল স্টার্ক ৪ ওভারে ৩৪ রান দিয়ে নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা এবং মিচেল সুইপসন।

আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]