১৪ উইকেট হারিয়েও উইলিয়ামসনের রান করতে পারল না উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৫ ডিসেম্বর ২০২০

অধিনায়ক কেন উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরির সুবাদে হ্যামিল্টনে রানপাহাড়ে চড়েছে নিউজিল্যান্ড। জবাবে দ্বিতীয় দিনের শুরুটা বেশ ভালোভাবেই করেছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। কিন্তু বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনেই যে ওলটপালট হয়ে গেল সব। ফলোঅনে পড়ে এখন বড় পরাজয়ের শঙ্কায় ক্যারিবীয়রা।

বৃষ্টির বাগড়ায় তৃতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৪৮ ওভার। এতেই ১৪টি উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিপরীতে রান তুলতে পেরেছে মাত্র ১১৯। দ্বিতীয় দিনে করা ৪৯ রানের সঙ্গে আর ৮৯ রান যোগ করতেই অলআউট হয় ক্যারিবীয়রা। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ৩০ রান তুলতেই সাজঘরে ফিরেছেন চার ব্যাটসম্যান।

সবমিলিয়ে হ্যামিল্টন টেস্টে এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের মোট দলীয় সংগ্রহ ১৪ উইকেট হারিয়ে ১৬৮ রান। অথচ ম্যাচের প্রথম ইনিংসে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন প্রায় ৭০ ওভার (৪১২) একাই খেলে ৩৪ চারের ও ২ ছয়ের মারে করেছেন ২৫১ রান। জবাবে দুই ইনিংসে ১৪ উইকেট হারিয়েও এ রানের ধারেকাছে যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার দিনের প্রথম ওভারের পঞ্চম বলেই সাজঘরে ফিরে যান আগেরদিন ভালো শুরু করা জন ক্যাম্পবেল (৭৩ বলে ২৬) । তার বিদায়ে ভেঙে যায় ৫৩ রানের উদ্বোধনী জুটি। এরপর আর সে অর্থে কোনো বলার মতো জুটি পায়নি ওয়েস্ট ইন্ডিজ। যাওয়া-আসার মিছিলে নাম লিখিয়েছেন শামার ব্রুকস (১), ড্যারেন ব্রাভো (৯) ও রস্টোন চেজরা (১১)।

একপ্রান্ত আগলে রাখা ক্রেইগ ব্রাথওয়েট আউট হন ৯২ বলে ২১ রান করে। পরে অধিনায়ক জেসন হোল্ডার চেষ্টা করেন নিচের ব্যাটসম্যানদের নিয়ে কিছু করার। কিন্তু কাজের কাজ হয়নি। জার্মেইন ব্ল্যাকউডের ৪৮ বলে ২৩ ছাড়া আর কেউই দুই অঙ্কে যেতে পারেননি। হোল্ডার শেষপর্যন্ত অপরাজিত থাকেন ২৫ রান করে।

নিউজিল্যান্ডের পক্ষে প্রথম ইনিংসে ৪ উইকেট নেন টিম সাউদি। এছাড়া নেইল ওয়াগনার ও অভিষিক্ত কাইল জেমিসনের পকেটে যায় ২টি উইকেট। বাঁহাতি তারকা পেসার ট্রেন্ট বোল্টের শিকারে পরিণত হন ব্রাথওয়েট। ৩৮১ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থাকায় ফলোঅন করানোর সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও সুবিধা করতে পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১০ ওভারের মধ্যে সাজঘরে ফিরে গেছেন প্রথম চার ব্যাটসম্যান; ব্রাথওয়েট (১০), ক্যাম্পবেল (২), ব্রাভো (১২) ও ব্রুকস(২)। ইনিংস পরাজয় এড়াতে এখনও ৩৫১ রান করতে হবে তাদের। হাতে আছে মাত্র ৬টি উইকেট।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]