নেই তাসকিন-ইমন, ওয়ানডের প্রস্তুতি ম্যাচে টেস্টের তিন পেসার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১৩ জানুয়ারি ২০২১

আগেই জানিয়ে দেয়া হয়েছে, ১০ জানুয়ারি থেকে চারদিন পুরোদ্যমে প্রস্তুতি চলবে বাংলাদেশ দলের। অনুশীলন শেষে ১৪ ও ১৬ জানুয়ারি বিকেএসপিতে নিজেদের মধ্যেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আর ১৬ জানুয়ারির ম্যাচ শেষেই ঘোষণা হবে ওয়ানডে দল।

আগেভাগে ঠিক করে রাখা সেই সূচি অনুযায়ী, আগামীকাল (বৃহস্পতিবার) নিজেদের মধ্যেই প্রথম গা গরমের ম্যাচ খেলবেন তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ, শান্ত, মোস্তাফিজরা।

বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আজ (বুধবার) সন্ধ্যায় জাগো নিউজকে জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে টিম হোটেল সোনারগাঁ প্যান প্যাসিফিক থেকে বাসযোগে বিকেএসপি যাবেন ক্রিকেটাররা। আবার খেলা শেষে সন্ধ্যায় হোটেলে ফিরেও আসবেন। ১৬ জানুয়ারিও তেমনটাই হবে।

বাঁ হাতের বুড়ো আঙ্গুল ও তর্জনীর মাঝামাঝি বলের আঘাত পাওয়া পেসার তাসকিন আহমেদ এ ম্যাচ খেলতে পারবেন না। এছাড়া ইনজুরির কারণে প্রাথমিক ক্যাম্পে ডাক পেয়েও বাইরে ছিটকে পড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। যুব বিশ্বকাপজয়ী স্কোয়াডের এই তরুণের বদলে অবশ্য কাউকে নেয়া হয়নি।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুই আগেই জানিয়ে রেখেছেন, ইমনের বদলে কাউকে আর ডাকা হবে না। ২৪ জনের প্রাথমিক দল থেকে একজন কমলেও বাকি ২৩ জনই খেলবেন ওয়ার্মআপ ম্যাচ।

যেহেতু প্রস্তুতি ম্যাচ, নিয়মের বাধ্যবোধকতা নেই। এক দলে ১২ আর অন্য দলে ১১ জন খেলার কথা ছিল। কিন্তু সমস্যা এখানে আরেকটি। যেহেতু নেটে বোলিংয়ের সময় চোট পেয়েছেন তাসকিন আর তিনি এই ম্যাচে খেলতে পারবেন না, তাই মোট খেলোয়াড় আরও একজন কমে যাচ্ছে।

তাহলে কি ২২ জন নিয়েই প্রস্তুতি ম্যাচটি হবে? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, প্রয়োজনে টেস্টের তিন পেসার আবু জায়েদ রাহি, এবাদত হোসেন আর খালিদ আহমেদকেও খেলানো হবে।

নান্নু বলেন, ‘তেমন অসুবিধা হবে না। টেস্টের তিন পেসার আবু জায়েদ রাহি, এবাদত হোসেন আর খালেদ আহমেদ আছে, তারা থাকবে। তাদের দিয়েই ইমন ও তাসকিনের শূন্যস্থান পূরণ করা হবে।’

জাতীয় দলের প্রধান নির্বাচক যোগ করেন, ‘টেস্টের এই তিন পেসার ওয়ানডে দলের সাথেই যেহেতু অনুশীলন করে যাচ্ছে, কাজেই সমস্যা হবে না। তারা ব্যাকআপে থাকবে।’

এআরবি/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]