আবারও ছিটকে গেলেন অসি ওপেনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০২ এএম, ১৪ জানুয়ারি ২০২১

ইনজুরিতে পড়ে খেলতে পারেননি সিরিজের প্রথম দুই টেস্ট। সেরে উঠে খেললেন তৃতীয় ম্যাচে, হাঁকালেন অভিষেক ফিফটি। সিরিজের শেষ ম্যাচে তাই নিশ্চিত ছিল একাদশে খেলবেন অস্ট্রেলিয়ার ওপেনার উইল পুকোভস্কি। কিন্তু কপালই পোড়া বলতে হয় তার। আবারও ছিটকে গেছেন ইনজুরির কারণে।

মূলত সিডনিতে সিরিজের তৃতীয় টেস্টটি খেলার সময়েই কাঁধে ব্যথা পেয়েছিলেন পুকোভস্কি। সেই চোটের মাত্রা আরও বেড়ে যাওয়ায় শেষ ম্যাচটি খেলা হবে না তার। যে কারণে শেষ ম্যাচের জন্য মূল একাদশে ডেকে নেয়া হয়েছে ২৮ বছর বয়সী বাঁহাতি ওপেনার মার্কাস হ্যারিসকে।

দলের সঙ্গে সিডনি থেকে ব্রিসবেন ঠিকই গিয়েছেন পুকোভস্কি। কিন্তু কাঁধের ব্যথার কারণে অনুশীলন করেননি একদমই। খেলার অবস্থায় নেই বলে তাকে বাধ্য হয়েই বাদ দিয়েছে অস্ট্রেলিয়া। তার এ ইনজুরিতে কপাল খুলেছে হ্যারিসের। সবশেষ অ্যাশেজ সিরিজে ৬ ম্যাচে মাত্র ৫৮ রান করে বাদ পড়ার পর, এবারই ফিরলেন দলে।

অথচ চলতি সিরিজের মূল স্কোয়াডেও ছিলেন না হ্যারিস। সিরিজ শুরুর আগে কনকাশনে পড়া পুকোভস্কি ও কুচকির ইনজুরিতে থাকা ডেভিড ওয়ার্নারের ব্যাকআপ হিসেবে হ্যারিসকে ডেকে নেয়া হয়েছিল স্কোয়াডে। দ্বিতীয় টেস্টের পর ফেরেন পুকোভস্কি ও ওয়ার্নার। তবে জো বার্নসকে বাদ দেয়ায় স্কোয়াডে রেখে দেয়া হয়েছিল হ্যারিসকে।

চলতি মৌসুমের শুরুর দিকে শেফিল্ড শিল্ডে উদ্বোধনী জুটিতে উইল পুকোভস্কির সঙ্গে ৪৮৬ রানের রেকর্ড উদ্বোধনী জুটি গড়েছিলেন হ্যারিস। যেখানে হ্যারিসের অবদান ছিল ২৩৯ রান। পরের ম্যাচে আবার খেলেন ৭১ ও ৪৫ রানের দুইটি ইনিংস। তবে এরপর খানিক পড়ে যায় তার ফর্ম।

এবার পুকোভস্কির কাঁধের ইনজুরির কারণে নতুন এক সুযোগ পেলেন ২৮ বছর বয়সী হ্যারিস। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ম্যাচে ওয়ার্নারের সঙ্গে ইনিংস সূচনা করবেন তিনি। যার মানে দাঁড়ায় চলতি সিরিজের চার ম্যাচে ৫ জন ওপেনিং ব্যাটসম্যানকে খেলাতে চলেছে অস্ট্রেলিয়া।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]com